১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ভারতে করোনায় প্রতিদিন মৃত্যু ১০০০

আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

করোনাভাইরাস দাপট দেখাচ্ছে প্রতিবেশী দেশ ভারতে। দেশটিতে রোজ গড়ে এক হাজারের বেশি মৃত্যু হচ্ছে দেশটিতে। গত ১৯ দিনে ২০ হাজারের বেশি মানুষ মারা গেছেন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়ার মঙ্গলবার সকালের প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক হাজার ৭০ জন মারা গেছেন। দেশটিতে এখন পর্যন্ত এ রোগে মারা গেছেন ৮০ হাজার ৭৩৭ জন।

গত ১৯ দিনে ২০ হাজারের বেশি মানুষ মারা গেছে দেশটিতে। গত ১৫ দিনে বিশ্বের আর কোনো দেশে এত মানুষের মৃত্যু হয়নি কোভিড ১৯-এ। সেপ্টেম্বরের ১৪ দিনে একদিন ছাড়া রোজ হাজারের বেশি মৃত্যু হয়েছে দেশটিতে। শুধু ৬ সেপ্টেম্বর ৯৯৪ জনের মৃত্যু হয়।

ভারতে গত ২৪ ঘণ্টায় ৮৩ হাজার ৮০৯ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে। এতে দেশটিতে এখন পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৪৯ লাখ ৩০ হাজার ২৩৬ জন।

এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুতে বিশ্বে দ্বিতীয় ভারত।

করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত রাজ্য মহারাষ্ট্র। এর পরই রয়েছে যথাক্রমে অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, কর্নাটক, উত্তরপ্রদেশ, দিল্লি, পশ্চিমবঙ্গ, তেলেঙ্গানা, বিহার, উড়িষ্যা, আসাম ও গুজরাট।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মহারাষ্ট্রে মারা গেছেন ২৯ হাজার ৮৯৪ জন। এর পর সর্বাধিক মৃত্যু হয়েছে যথাক্রমে তামিলনাড়ুতে ৮ হাজার ৪৩৪, কর্নাটকে ৭ হাজার ৩৮৪, অন্ধ্রপ্রদেশে ৪ হাজার ৯৭২ জন এবং দিল্লিতে ৪ হাজার ৭৭০ জন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network