২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

নলছিটিতে বিদ্যুৎ চুরির অভিযোগে মামলা দায়ের

আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

নলছিটি প্রতিনিধি

ঝালকাঠির নলছিটিতে অবৈধ বিদ্যুৎ-সংযোগ থেকে বিদ্যুৎ চুরি করার দায়ে এক ব্যবসায়ীর নামে মামলা দায়ের করা হয়েছে।
গতকাল ১৫ সেপ্টেম্বর দুপুর সাড়ে ৩ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে অবৈধভাবে পন্থায় বিদ্যুৎ চুরি ও বিদ্যুতের লাইনম্যান ছাড়া মিটারের লক খোলার অপরাধে একজন কে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

অবৈধভাবে বিদ্যুৎ চুরি করে ব্যবহার করার দায়ে মিটার মালিক নলছিটি পৌরসভার পোলেরহাট বাজারের সমেদ আলীর কে আসামি করে ১৬ সেপ্টেম্বর বিকেলে নলছিটি বিদ্যুৎ বিভাগের আবাসিক প্রকৌশলী ওজোপাডিকোলি মোঃ ফিরোজ হোসেন সন্যমত বাদী হয়ে মামলাটি দায়ের করেন। বিদ্যুৎ আইন ২০১৮ র ৩২ (২) ধারায় মামলাটি দায়ের করা হয়েছে। যাহার স্মারক নম্বর ৫০২।
সূত্রে জানা গেছে, মিটার মালিক সমেদ আলীর ছেলে মোঃ শুক্কুর আলী একজন ইলেকট্রিকশিয়ান সেই সুবাদে এমন অপকর্মে জড়িয়েছেন। তিনি নিজেকে এলাকায় বিদ্যুৎ অফিসের লোক বলে পরিচয় দিয়ে থাকেন।

বিদ্যুৎ চুরির বিষয়ে নলছিটি বিদ্যুৎ বিভাগের আবাসিক প্রকৌশলী মোঃ ফিরোজ হোসেন সন্যমত বলেন, আমি কর্মরত থাকা অবস্থায় কোন ব্যক্তি প্রতিষ্ঠান বিদ্যুৎ চুরি করিতে পারিবে না। সে যেই হোক তার বিরুদ্ধে বিদ্যুৎ আইনে ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আরো বলেন, বিগত যেকোনো সময়ের তুলনায় নলছিটির বিদ্যুৎ চুরি অনেকটা কমিয়ে আনতে সক্ষম হয়েছি। নলছিটি পৌর এলাকাকে অচিরেই ১০০% বিদ্যুতায়নের আওতায় আনতে কাজ চলছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network