২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বরিশালে সিরাক বাংলাদেশের ডিভিশনাল ইয়ুথ সামিট অনুষ্ঠিত

আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

কাজী হাফিজ,
বরিশালে সিরাক বাংলাদেশের ডিভিশনাল ইয়ুথ সামিট অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ১০ টায় বরিশালের একটি কনভেনশন সেন্টারে কোভিড-১৯ মহামারীকে বিবেচনায় রেখে তরুণদের যুব-বান্ধব সেবা নিশ্চিতকরনে এবং পরিবার পরিকল্পনা সম্পর্কিত তথ্য ও সেবায় তরুণদের অংশগ্রহণ বৃদ্ধিকল্পে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।আরএইচআরএন প্ল্যাটফর্মের সহযোগীতায় সিরাক-বাংলাদেশ বরিশালের ৪০ জন তরুন তরুনী কে নিয়ে আয়োজিত ডিভিশনাল ইয়ুথ সামিটে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শোয়েব ফারুক এবং উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের বরিশাল বিভাগের সহকারী পরিচালক মো. শহীদুল ইসলাম।এসময় উপস্থিত ছিলেন সিরাক বাংলাদেশের এক্সিকিউটিভ ডিরেক্টর এস এম সৈকত, প্রোগ্রাম অফিসার তাসনিয়া আহমেদ এবং সহযোগী প্রোগ্রাম অফিসার নুসরাত শারমিন রেশমা। আরও উপস্থিত ছিলেন বরিশালের বিভাগের ফোকাল লামিয়া ইসলাম, কো-ফোকাল কাজী হাফিজুর রহমান এবং সাদিয়া ইবনাত মালিহা।
সামিটে আলোচকবৃন্দ কোভিড ১৯ এর এই মহামারীর সময়ে কিশোর-কিশোরী ও তরুণদের প্রজনন স্বাস্থ্যসেবা নিশ্চিতকরন এবং ভবিষ্যত পরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়। কিশোর- কিশোরী ও তরুণরা কিভাবে স্বাস্থ্যসেবা ও তথ্য পেতে পারে এ বিষয়ে আলোচনা হয়। ইয়ুথ এডভোকেটরা প্রজনন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা নিয়ে তাদের ধারনা এবং ভবিষ্যতে উন্নয়নে করনীয় বিষয়ে তাদের অনুধাবন উপস্থাপন করেন।
উল্লেখ্য , সিরাক বাংলাদেশ সারাদেশে ইয়ুথ সামিট করে আসছে, এরই ধারাবাহিকতায় বরিশালে এই সামিট অনুষ্ঠিত হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network