২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী

সবার জন্য একমূখী শিক্ষাব্যবস্থা নিশ্চিত করতে হবে-রাশেদ খান মেনন

আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

আজ শনিবার সকাল ১১টায় ঢাকার পল্টনস্থ কার্যালয়ের নিচতলায় মহান শিক্ষা দিবস এবং সাম্প্রদায়িক, ধর্মীয় মৌলবাদী ও সন্ত্রাসবাদী সংগঠন জামায়াত-শিবিরের সশস্ত্র হামলায় নিহত ছাত্র মৈত্রী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তৎকালিন ছাত্রনেতা জুবায়ের চৌধুরী রীমুর ২৭ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে “আমরা পৌছাব তোমাদের মুক্তির বন্দরে” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় কমিটি উদ্যোগে উক্ত আলোচনা সভার সভাপতিত্ব করেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ফারুক আহমেদ রুবেল। সাধারণ সম্পাদক কাজী আব্দুল মোতালেব জুয়েলের সঞ্চালনায় উক্ত সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন। এছাড়াও বক্তব্য রাখেন ঢাকা মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড আবুল হোসাইন। রাজশাহী বিশ^বিদ্যালয়ে ছাত্র মৈত্রীর সাবেক সভাপতি সাদাকাত হোসেন খান বাবুল, ছাত্র মৈত্রীর সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মুক্তার হোসেন নাহিদ প্রমুখ।
কমরেড রাশেদ খান মেনন তার বক্তব্যে বলেন, যে দাবী নিয়ে আমরা ’৬২-র শিক্ষা আন্দোলনে অংশগ্রহণ করেছিলাম, মুক্তিযুদ্ধ করেছি। স্বাধীনতার ৪৯ বছর পরেও সেই দাবীগুলো বাস্তবায়িত হয়নি। শিক্ষাকে এখনো আমরা একমূখী বিজ্ঞানভিত্তিক করতে পারিনি। বরং শিক্ষা পরিনত হয়েছে পণ্যে। আজকের ছাত্রদেরকেই এ থেকে মুক্তির পথের নয়া সূচনা করতে হবে। শিক্ষানীতি ২০১০ কেও যদি আমরা বাস্তবায়ন করতে পারতাম, যদি শিক্ষাকে সাম্প্রদায়িকতা মুক্ত করতে পারতাম, যদি শতভাগ মানুষের শিক্ষার অধিকার নিশ্চিত করতে পারতাম তাহলে দেশ আরো এগিয়ে যেত।
আলোচনা অনুষ্ঠানের আগে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, বাংলাদেশ ছাত্র মৈত্রীর সাবেক নেতৃবৃন্দ, বাংলাদেশ যুব মৈত্রী এবং ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় ও ঢাকা মহানগরের নেতৃবৃন্দ পুষ্পার্ঘ্য অর্পনের মাধ্যমে ’৬২ র শিক্ষা আন্দোলনের সকল শহীদ এবং শহীদ জুবায়ের চৌধুরী রীমুর প্রতি শ্রদ্ধা নিবেদন করে।
এসময় আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড কিশোর রায়। ছাত্র মৈত্রীর সাবেক সহসাধারন সম্পাদক মনোজ বাড়ৈ, মাহাবুদ রানা তরুন, যুব মেত্রী কেন্দ্রীয় নেতা মানিক হাওলাদারসহ ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় সহ সভাপতি অতুলন দাস আলো, সহ সাধারন সম্পাদক শাফিউর রহমান সজিব, রাজনৈতিক, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক ইয়াতুন্নেসা রুমা, সাংস্কৃতিক সম্পাদক অদৃতি আদৃতা সৃষ্টি, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মোঃ তরিকুল ইসলাম ও কেন্দ্রীয় সদস্য সিরাজুল ইসলাম খান শিশিরসহ ঢাকা মহানগর ছাত্র মৈত্রীর নেতৃবৃন্দ।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network