২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী

লম্বা চুল পেতে লেবু ব্যবহার করবেন যেভাবে

আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

ঘন ও লম্বা চুলের জন্য লেবুর হেয়ার প্যাক ব্যবহার করতে পারেন নিয়মিত। এতে থাকা ভিটামিন সি, সাইট্রিক অ্যাসিড, ম্যাগনেসিয়াম ও পেক্টিন চুলের বৃদ্ধি দ্রুত করে। এছাড়া খুশকির জন্য দায়ী ব্যাকটেরিয়া দূর করতেও লেবুর জুড়ি নেই। জেনে নিন কীভাবে চুলে ব্যবহার করবেন লেবু।

২ কাপ পানিতে ১ টেবিল চামচ লেবুর রস মিশিয়ে শ্যাম্পু শেষে ধুয়ে নিন চুল।
সমপরিমাণ লেবুর রস ও ডাবের পানি একসঙ্গে মিশিয়ে তুলা ভিজিয়ে চুলের গোড়ায় ম্যাসাজ করুন। ২০ মিনিট অপেক্ষা করে ভেষজ শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন চুল।
২ টেবিল চামচ অ্যালোভেরা জেলের সঙ্গে ১ টেবিল চামচ লেবুর রস মিশিয়ে চুলের গোড়ায় লাগান। আধা ঘণ্টা পর মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।
৫ টেবিল চামচ মেহেদি গুঁড়ার সঙ্গে ১টি ডিম ও অর্ধেকটি লেবুর রস মিশিয়ে নিন। প্রয়োজন মতো কুসুম গরম পানি মিশিয়ে পেস্ট তৈরি করুন। চুলে লাগিয়ে রাখুন মিশ্রণটি। ১ থেকে দেড় ঘণ্টা অপেক্ষা করে ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে।
১ টেবিল চামচ লেবুর রস, ২ টেবিল চামচ মধু ও ২ চা চামচ অলিভ অয়েল একসঙ্গে মিশিয়ে চুলের গোড়ায় লাগান। ২০ মিনিট পর ভেষজ শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।
মুলতানি মাটির সঙ্গে ১ টেবিল চামচ লেবুর রস ও প্রয়োজন মতো আপেল সিডার ভিনেগার মিশিয়ে মিহি পেস্ট তৈরি করুন। মিশ্রণটি ১৫ মিনিট চুলে লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে।
২ টেবিল চামচ নারকেল তেলের সঙ্গে ১ টেবিল চামচ লেবুর রস মিশিয়ে চুলের গোড়ায় ঘষে ঘষে লাগান। ১ ঘণ্টা অপেক্ষা করে ধুয়ে ফেলুন ভেষজ শ্যাম্পু ব্যবহার করে।
১টি ডিমের সাদা অংশের সঙ্গে ১ চা চামচ মধু ও ১টি লেবুর রস মিশিয়ে নিন। মিশ্রণটি চুলে লাগিয়ে রাখুন আধা ঘণ্টা।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network