২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বরিশালের মাটি ফুঁলবাড়িয়ায় পরিনত হবে-ডাঃ মনিষা

আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশের সমাজতান্ত্রিকদল (বাসদ) বরিশাল জেলা কমিটির সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তী বলেছেন, বরিশালের ভোলার গ্যাস কোন প্রকার অশুভ চুক্তির মাধ্যমে বিদেশী কোম্পানীর হাতে তুলে দেওয়া হয় তাহলে বৃহত্তর বরিশাল বিভাগে কঠোর হরতালের মত কর্মসূচি দিয়ে সবকিছু অচল করে দেয়ার পাশাপাশি বরিশালের মাটি দিনাজপুরের ফুঁলবাড়িয়ায় পরিনত হবে।

তিনি আরো বলেন আমরা দেশীয় সম্পদ রক্ষার করার জন্য একটি মুক্তিযুদ্ধের মাধ্যমে পাকিস্তানীদের এদেশ থেকে বিতাড়িত করেছি।

এখন সেই মুক্তিযুদ্ধের স্বপক্ষের অবৈধ সরকার আজ তারা নতুন করে দেশীয় গ্যাস সম্পদ বিদেশীদের হাতে তুলে দিয়ে কুটি কুটি টাকা লুটপাঠের পায়তারা চালাচ্ছে।

এই গ্যাস সম্পদের উপর আওয়ামীলীগের একার কোন অধিকার নাই। এই সম্পদের উপর দেশের সকল নাগরীকের অধিকার রয়েছে।

তাই এই বরিশালের গ্যাস সম্পদ রক্ষার করার জন্য বৃহত্তর বরিশাল বাশীকে ঐক্যবদ্ধভাবে সবাইকে সোচ্ছার হওয়ার আহবান জানান।

আজ মঙ্গলবার বাসদ বরিশাল জেলা কমিটির আয়োজনে বেলা ১২টায় প্রচন্ড বৃষ্টি ও দূর্যোগপূর্ণ আবহাওয়া উপেক্ষা করে নগরীর প্রাণকেন্দ্র সদররোডে মানববন্ধন কর্মসূচি পালন করেন।

সমাজতান্ত্রিকদল বাসদ বরিশাল জেলা কমিটির আহবায়ক ইঞ্জিনিয়ার ইমরান হাবীব রুমনের সভাপতিত্বে ভোলার গ্যাস বিদেশী কোম্পানি গ্যাজপ্রমকে ইজারা দেয়া চলবে না, দেশীয় মালিকানা নিশ্চিত করে ভোলার গ্যাস দেশীয় কোম্পানি দিয়ে উত্তোলন করা সহ বরিশাল বিভাগে গ্যাস ভিত্তিক কলকারখানা নির্মাণ করে কর্মসংস্থান নিশ্চিত করার তিনটি দাবী নিয়ে একর্মসূচি পালন করেন তারা।

এসময় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা সদস্য সচিব ডঃ মনিষা চক্রবর্তী,বরিশাল মহানগর সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম, ছাত্রফ্রন্ট নেতা মাহিন প্রমুখ।

মনিষা এসময় বলেন, দেশীয় কোম্পানি ছাড়া ভোলার গ্যাস কোন বিদেশী কোম্পানিকে দিয়ে উত্তোলন করতে দেয়া হবে না।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network