৩০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, শুক্রবার

 

স্বর্ণের দাম কমল

আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

১৮ সেপ্টেম্বর স্বর্ণের দাম ভরিতে দুই হাজার ৪৪৯ টাকা বাড়ানো হয়েছিল। এবার ভরিতে স্বর্ণের দাম দুই হাজার ৪৪৯ টাকা কমল। ফলে দেশের বাজারে ভালো মানের স্বর্ণের ভরির দাম কমে এখন দাঁড়াল ৭৪ হাজার ৮ টাকায়।

বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য দিয়ে বাজুস জানিয়েছে, ভরিতে স্বর্ণের দাম দুই হাজার ৪৪৯ টাকা কমিয়ে ২৪ সেপ্টেম্বর থেকে স্বর্ণের এ নতুন দর কার্যকর হবে। আন্তর্জাতিক বাজারে স্বর্ণের মূল্য কিছুটা হ্রাস পাওয়ায় ক্রেতাসাধারণের কথা চিন্তা করে বাংলাদেশে দাম কমানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে বাজুস।

বাজুসের নির্ধারিত মূল্য অনুযায়ী, ২৪ সেপ্টেম্বর থেকে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম ৭৪ হাজার ৮ টাকা। ২১ ক্যারেটের স্বর্ণের ভরি ৭০ হাজার ৮৫৯ টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণ ভরি ৬২ হাজার ১১১ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণ ৫১ হাজার ৭৮৮ টাকা নির্ধারণ করা হয়েছে।

তবে রুপার ভরি পূর্বের নির্ধারিত ৯৩৩ টাকাই বহাল রয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার মূল্য নির্ধারণ করা হয়েছে ১৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের ১২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

গত ১৩ ও ২১ আগস্ট স্বর্ণের দাম কমিয়েছিল বাজুস।

গত ১৮ সেপ্টেম্বর নির্ধারিত দাম অনুযায়ী বুধবার পর্যন্ত ২২ ক্যারেটের প্রতি ভরি ৭৬ হাজার ৪৫৮ টাকা, ২১ ক্যারেটের স্বর্ণ ৭৩ হাজার ৩০৮ টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণ ৬৪ হাজার ৫৬০ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণ ৫৪ হাজার ২৩৮ টাকায় বিক্রি হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network