২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ইতালির ভেনিস সিটি কর্পোরেশন নির্বাচনে ওয়ার্ড কমিশনার পদে আফাই আলী নির্বাচিত

আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

এমডি রিয়াজ হোসেন,ইতালিঃ
ইতালির ভেনিস সিটি কর্পোরেশন নির্বাচনে প্রথমবারের মতো একজন বাংলাদেশী ওয়ার্ড কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন। ৩৪ বছর বয়সী আফাই আলী বাংলাদেশের পক্ষে ইতালিতে প্রথম কোনো রাজনৈতিক দলের হয়ে মূল ধারার রাজনীতিতে প্রবেশ করলেন । তার এই জয়ে গোটা ভেনিস প্রবাসী বাংলাদেশিদের মধ্য আনন্দ বিরাজ করছে।অনেকেই ফুলেল শুভেচ্ছা জানাচ্ছেন। তবে করোনা পরিস্থিতির কারনে উৎসবের আমেজ কিছুটা নীরব। এই নির্বাচনে গুরুত্বপূর্ণ কন্সিলিও কমুনালে পোষ্টের জন্য প্রতিদ্বন্দ্বিতা করেন বাংলাদেশের আরেকজন প্রার্থী মনোয়ার ক্লার্ক। মেয়ের প্যানেলের এই পোস্টটিতে সামান্য কিছু ভোটের ব্যবধানে হেরে যান এই প্রার্থী।
ভেনিসের আরেকটি ওয়ার্ডে প্রার্থী ছিলেন আরেক বাংলাদেশি হুমায়ূন আব্দুল। তিনিও প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলেছিলেন নির্বাচনে কিন্তু তার এলাকায় নির্বাচনে বাংলাদেশি ভোটার সংখ্যা কম থাকায় তিনি বেশি সুবিধা করতে পারেননি। তবে তিনি তার নির্বাচনী এলাকায় ফলাফলে সন্তুষ্ঠ না হয়ে পুনরায় গণনা করার জন্য আবেদন করেছেন বলে জানা যায়। উল্লেখ ২০ ও ২১ এ সেপ্টেম্বর এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ২৩ সেপ্টেম্বর জয়ীদের নামের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা হয়েছে। এদিকে বাংলাদেশি প্রার্থীর বিজয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন প্রবাসীরা।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network