২২শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার

যাত্রীবাহী লঞ্চের তলা ফাটল : উদ্ধার যাত্রী

আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক
ড্রেজারের পাইপের সাথে ধাক্কা লেগে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটের পদ্মাসেতুর চ্যানেলমুখে দুই শতাধিক যাত্রী নিয়ে একটি লঞ্চের তলা ফেটে যায়। এ সময় মাস্টার লঞ্চটি চরে ঠেকিয়ে রাখে। পরে কাঁঠালবাড়ি ঘাট থেকে অন্য লঞ্চ ও একটি ড্রেজার ঘটনাস্থলে পৌঁছে যাত্রীদের উদ্ধার করে।
বিআইডব্লিউটিএসহ একাধিক সূত্রে জানা যায়, রবিবার সন্ধ্যার পর শিমুলিয়া থেকে দুই শতাধিক যাত্রী নিয়ে শ্রেষ্ঠ-২ নামের একটি লঞ্চ কাঁঠালবাড়ী ঘাটের উদ্দেশে রওনা দেয়। লঞ্চটি রাত আনুমানিক সোয়া ৮ টার দিক পদ্মাসেতুর চ্যানেলমুখে প্রবেশের সময় ড্রেজারের পাইপের সাথে ধাক্কা লেগে লঞ্চটির তলা ফেটে যায়। লঞ্চের তলা দিয়ে পানি ঢুকে লঞ্চটি প্রায় অর্ধেক ডুবে যায়। এ সময় লঞ্চ মাস্টার লঞ্চটি চরে আটকে রাখে। পরে রাত সাড়ে ৯টার দিকে ড্রেজার ও কাঁঠালবাড়ি ঘাট থেকে একটি খালি লঞ্চ ঘটনাস্থলে পৌঁছে যাত্রীদের উদ্ধার করে কাঁঠালবাড়ি ঘাটে নিয়ে আসে। দুর্ঘটনা কবলিত লঞ্চটি উদ্ধার করা হয়েছে।
বিআইডব্লিউটিএ কাঁঠালবাড়ি ঘাট পরিদর্শক আক্তার হোসেন বলেন, লঞ্চটি শিমুলীয়া থেকে কাঁঠালবাড়ি আসার পথে পদ্মাসেতুর চ্যানেলমুখে প্রবেশের সময় ড্রেজারের পাইপের সাথে ধাক্কা লেগে তলা ফেটে লঞ্চটি প্রায় অর্ধেক অংশ পানিতে তলিয়ে গিয়েছিল। এ সময় মাস্টার লঞ্চটি চরে আটকিয়ে রাখে। পরে একটি ড্রেজার ও কাঁঠালবাড়ি ঘাট থেকে পাঠানো অন্য একটি লঞ্চ সকল যাত্রীদের অক্ষত অবস্থায় উদ্ধার করেছে।

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network