২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

জাপানের জনপ্রিয় অভিনেত্রীর আত্মহত্যা

আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

জাপানের একাধিক পুরস্কারপ্রাপ্ত জনপ্রিয় অভিনেত্রী ইয়ুকি তাকেওচি (৪০) আত্মহত্যা করেছেন।

দুই সন্তানের জননী মিস শার্লক নামে জনপ্রিয় ড্রামা সিরিয়ালে এ অভিনেত্রীর মরদেহ রোববার তার নিজ বাসা থেকে উদ্ধার করা হয়। খবর জাপান টাইমস ও কিয়ডোর।

তাকেওচি আত্মহত্যা করেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ। রোববার সকালে ওই অভিনেত্রীকে তার স্বামী তাইকি নাকাবায়াশি গুরুতর অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

জাপানের প্রথম সারির তারকা ছিলেন তিনি। জনপ্রিয় এ অভিনেত্রী অনেক সিনেমা ও টিভি সিরিজে কাজ করেছেন। নারী গোয়েন্দা নিয়ে এইচবিওর আলোচিত সিরিজ ‘মিস শার্লক’-এর নাম ভূমিকায় ছিলেন তাকেওচি।

স্যার আর্থার কোনান ডয়েলের বিখ্যাত গোয়েন্দা চরিত্র শার্লক হোমস অবলম্বনে ২০১৮ সালে এ সিরিজ বানানো হয়। যুক্তরাষ্ট্রসহ অনেক দেশে এ টিভি সিরিজটি সম্প্রচারিত হয়।

২০০৪ থেকে ২০০৭ সাল পর্যন্ত ক্যারিয়ারের তুঙ্গে ছিলেন তিনি। সেই সময় টানা তিন বছর জাপানিজ অ্যাকাডেমি অ্যাওয়ার্ড জিতে নেন ইয়ুকি তাকেওচি।

গত কয়েক মাসে জাপানের কয়েকজন তারকা আত্মহত্যা করেছেন। এ মাসের শুরুতে আত্মহত্যা করেন অভিনেত্রী আশিনা। জুলাইয়ে অভিনেতা হারুমা মিউরা, মে মাসে রেসলিং তারকা হানা কিমুরা আত্মহত্যা করেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, নানা পদক্ষেপে ২০১৫ সাল থেকে আত্মহত্যার হার কিছুটা হ্রাস পেলেও বিশ্বে আত্মহত্যার ঘটনায় শীর্ষতম দেশের একটি জাপান।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network