২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

বরিশালে করোনা প্রতিরোধে সচেতনতা তৈরি ও সুরক্ষা সামগ্রী বিতরণ

আপডেট: অক্টোবর ১, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

বৈশ্বিক মহামারি নভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বরিশালের রায়পাশা কড়াপুর ইউনিয়নে করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধে “ভিএসও বাংলাদেশ” স্থানীয় যুব ক্লাবের স্বেচ্ছাসেবকদের করোনা সচেতনতায় সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে।

বৃহস্পতিবার (১লা অক্টোবর) ভিএসও বাংলাদেশ এর সহযোগিতায় “NYEN” প্রকল্পের বাস্তবায়নে “মুক্তি যুব ক্লাব’র আয়োজনে স্থানীয় ইউনিয়ন পরিষদ হলরুমে স্বাস্থ্যবিধি অনুসরণ করে করোনাভাইরাস সচেতনতা তৈরি ও সুরক্ষা সামগ্রী (মাস্ক, গ্লোভস, সাবান, হ্যান্ড স্যানিটাইজার) বিতরণ করা হয়। এ সময় উপস্থিত থেকে কর্মশালা পরিচালনা করেন ভিএসও বাংলাদেশের স্বেচ্ছাসেবক জাহিদুল ইসলাম নাইম এবং সাইফুল্লাহ মাহমুদ।

সাইফুল্লাহ মাহমুদ তার বক্তব্যে বলেন ‘দুঃখজনক হলেও সত্যি করোনা সংক্রমণ ও মৃত্যুহার অব্যাহত থাকলেও জনমনে করোনাভীতি ও সচেতনতার অভাব ব্যাপকভাবে পরিলক্ষিত হচ্ছে। সরকারি স্বাস্থ্যবিধি মানছেন না অনেকেই। বেশিরভাগ মানুষই নূন্যতম মাস্ক ব্যবহার করছেন না। মাস্কের যথাযথ ব্যবহারের বিষয়ে সবার সচেতন হতে হবে এবং স্বেচ্ছায় নিজে দায়িত্ব নিয়ে অন্যদের সচেতন করতে হবে। একমাত্র ইয়ুথরা দায়িত্ব নিলেই দেশের সকল নৈরাজ্য বন্ধ করা সম্ভব।’ উপস্থিত যুবনেতাদের পরিস্কার পরিচ্ছন্নতা ও নিয়ম মেনে চলা সহ সচেতন হওয়ার পরামর্শ দেন তিনি।

উল্লেখ্য, “ভিএসও” একটি আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংগঠন। অনেকে দিন ধরে তারা স্বেচ্ছাসেবী কাজের মাধ্যমে বাংলাদেশের বিভিন্ন এলাকা থেকে বিভিন্ন যুব ও যুব সংঘকে সম্পৃক্ত করে বাংলাদেশ সহ বিশ্বে ২৪ টি উন্নয়নশীল দেশের উন্নয়নে কাজ করে আসছে। অধিকন্তু মুক্তি যুব সংঘ বাংলাদেশ যুব উন্নয়ন অধিদপ্তর থেকে নিবন্ধিত স্বেচ্ছাসেবী যুব সংগঠন। তারাও বিগত কয়েক বছর ধরে তাদের এলাকার উন্নয়নে বহুমুখী কার্যক্রম পরিচালিত করছে।

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network