১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

করোনা : ভারতে ২৪ ঘণ্টায় ১১৮১ জনের মৃত্যু

আপডেট: অক্টোবর ১, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

কোভিড-১৯ মহামারীতে বিপর্যiস্ত ভারত। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১১৮১ জনের মৃত্যু হয়েছে করোনা ভাইরাসে। আক্রান্ত শনাক্ত হয়েছেন ৮৬ হাজার ৮২১ জন। স্বাস্থ্য মন্ত্রনালয়ের বরাত দিয়ে দেশটির বার্তা সংস্থা এনআইয়ের বৃহস্পতিবার সকালের প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

দেশটিতে এখন পর্যন্ত এ রোগে মারা গেছেন ৯৮ হাজার ৬৭৮ জন। আর করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬৩ লাখ ১২ হাজার ৫৮৪ জন। তাদের মধ্যে ৯ লাখ ৪০ হাজাদের বেশি মানুষ গুরুতর অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন। শনাক্ত রোগীদের মধ্যে সুস্থ হয়েছেন ৫২ লাখ ৭৩ হাজার ২০১ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৫ হাজার ৩৭৬ জন।

অন্যদিকে করোনায় মৃত্যু ও আক্রান্তদের পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার বলছে, করোনায় ভারতে মারা গেছেন ৯৮ হাজার ৭০৪ জন। আক্রান্ত হয়েছেন ৬৩ লাখ ১২ হাজার ৫৮৪ জন। সুস্থ হয়ে উঠেছেন ৫২ লাখ ৭৩ হাজার ২০১ জন।

করোনা ভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত রাজ্য মহারাষ্ট্র। এরপরই রয়েছে যথাক্রমে অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক, তামিলনাড়ু, উত্তরপ্রদেশ, দিল্লি, পশ্চিমবঙ্গ, উড়িষ্যা, কেরালা, তেলেঙ্গানা, বিহার, আসাম ও গুজরাট।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মহারাষ্ট্রে মারা গেছেন মোট ৩৬ হাজার ৬৬২ জন। এরপর সর্বাধিক মৃত্যু হয়েছে যথাক্রমে তামিলনাড়ুতে ৯ হাজার ৫২০ জন, কর্ণাটকে ৮ হাজার ৮৬৪ জন, অন্ধ্রপ্রদেশে ৫ হাজার ৮২৮ জন, উত্তরপ্রদেশে ৫ হাজার ৭৮৪ জন, দিল্লিতে ৫ হাজার ৩৬১ জন এবং পশ্চিমবঙ্গে ৪ হাজার ৯৫৮ জন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য অনুযায়ী, ৪ আগস্ট থেকে বিশ্বে দৈনিক সবচেয়ে বেশি কোভিড রোগী শনাক্ত হচ্ছে ভারতে। মোট রোগীর সংখ্যার দিক থেকে যুক্তরাষ্ট্রের পরই দেশটির অবস্থান।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network