১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বরিশালে করোনা প্রতিরোধে সচেতনতা তৈরি ও সুরক্ষা সামগ্রী বিতরণ

আপডেট: অক্টোবর ১, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

বৈশ্বিক মহামারি নভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বরিশালের রায়পাশা কড়াপুর ইউনিয়নে করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধে “ভিএসও বাংলাদেশ” স্থানীয় যুব ক্লাবের স্বেচ্ছাসেবকদের করোনা সচেতনতায় সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে।

বৃহস্পতিবার (১লা অক্টোবর) ভিএসও বাংলাদেশ এর সহযোগিতায় “NYEN” প্রকল্পের বাস্তবায়নে “মুক্তি যুব ক্লাব’র আয়োজনে স্থানীয় ইউনিয়ন পরিষদ হলরুমে স্বাস্থ্যবিধি অনুসরণ করে করোনাভাইরাস সচেতনতা তৈরি ও সুরক্ষা সামগ্রী (মাস্ক, গ্লোভস, সাবান, হ্যান্ড স্যানিটাইজার) বিতরণ করা হয়। এ সময় উপস্থিত থেকে কর্মশালা পরিচালনা করেন ভিএসও বাংলাদেশের স্বেচ্ছাসেবক জাহিদুল ইসলাম নাইম এবং সাইফুল্লাহ মাহমুদ।

সাইফুল্লাহ মাহমুদ তার বক্তব্যে বলেন ‘দুঃখজনক হলেও সত্যি করোনা সংক্রমণ ও মৃত্যুহার অব্যাহত থাকলেও জনমনে করোনাভীতি ও সচেতনতার অভাব ব্যাপকভাবে পরিলক্ষিত হচ্ছে। সরকারি স্বাস্থ্যবিধি মানছেন না অনেকেই। বেশিরভাগ মানুষই নূন্যতম মাস্ক ব্যবহার করছেন না। মাস্কের যথাযথ ব্যবহারের বিষয়ে সবার সচেতন হতে হবে এবং স্বেচ্ছায় নিজে দায়িত্ব নিয়ে অন্যদের সচেতন করতে হবে। একমাত্র ইয়ুথরা দায়িত্ব নিলেই দেশের সকল নৈরাজ্য বন্ধ করা সম্ভব।’ উপস্থিত যুবনেতাদের পরিস্কার পরিচ্ছন্নতা ও নিয়ম মেনে চলা সহ সচেতন হওয়ার পরামর্শ দেন তিনি।

উল্লেখ্য, “ভিএসও” একটি আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংগঠন। অনেকে দিন ধরে তারা স্বেচ্ছাসেবী কাজের মাধ্যমে বাংলাদেশের বিভিন্ন এলাকা থেকে বিভিন্ন যুব ও যুব সংঘকে সম্পৃক্ত করে বাংলাদেশ সহ বিশ্বে ২৪ টি উন্নয়নশীল দেশের উন্নয়নে কাজ করে আসছে। অধিকন্তু মুক্তি যুব সংঘ বাংলাদেশ যুব উন্নয়ন অধিদপ্তর থেকে নিবন্ধিত স্বেচ্ছাসেবী যুব সংগঠন। তারাও বিগত কয়েক বছর ধরে তাদের এলাকার উন্নয়নে বহুমুখী কার্যক্রম পরিচালিত করছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network