২৬শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার

প্রধানমন্ত্রীর কারণে গৃহহীনরা জমি ও ঘর পাচ্ছে-পানি সম্পদ প্রতিমন্ত্রী

আপডেট: অক্টোবর ৩, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশালে পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল(অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি বলেছেন, আমাদের জাতীর পিতা বঙ্গবন্ধু এদেশের স্বপ্ন পুরনের জন্য ১৪টি বছর অন্ধকারের জেলে জীবন কাটিয়েছে।

তারর সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য তারই সুযোগ্য কণ্যা এমন এমন প্রকল্প সাহসকিতার সাথে হাতে নিয়েছে অন্যকোন সরকার এর সাহস কোনদিনই পেত না।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই বলেছে এদেশে প্রতিবন্ধী বলতে কোন নাম থাকবে না।

তিনিই প্রতিবন্ধীদেরকে সূবর্ণ নাগরীক হিসাবে দেশে বাস করবে বলে বলেছেন।

এছাড়া আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদার মন মানসিকতার কারণে দেশের গৃহহীনরা সরকারী ভাবে জমি ও ঘর পাচ্ছেন।

আজ যারা ঘর পাচ্ছেন তারা একটা কথা মনে রাখবেন এ ঘরের টাকা সরকার খরচ করে থাকলেও তা আপনাদের ট্যাক্সের টাকার তাই ঘরটিকে সুন্দরভাবে ব্যবহার করবেন।

অপর দিকে পানি সম্পদ প্রতিমন্ত্রী আরো বলেন, কেহ যদি অবৈধভাবে নদী থেকে বালু কেটে উত্তোলন করে থাকে এবং এসময় বালু উত্তোলনকারীদের অর্থের লোভ লালসায় পড়ে যারা সহযোগীতা করে তাদের ঐক্যবদ্ধভাবে প্রতিহত করার আহবান জানান।

এদের অবৈধভাবে বালু কাটার কারণেই নদীর তীরবর্তীর বসবাসরত মানুষগুলো এক সময় নদী ভাঙ্গনের শিকার হচ্ছে।

আমাদের প্রধানমন্ত্রীর নির্দেশে নদী ভাঙ্গনের শিকার হওয়া মানুষগুলোর মুখে হাসি ফুটানোর জন্য আমি সারা দেশে ছুটে বেড়ায় এবং তাদেরকে রক্ষা করার কাজ করে যাচ্ছি।

শনিবার সকাল ১১টায় বরিশাল সার্কিট হাউজের ধাঁনসিড়ি সভা কক্ষে মুজিব বর্ষ উপলক্ষ্যে গুচ্ছগমি পূর্ণবাসিত পরিবারের মধ্যে দলিল হস্তান্তর ও সূবর্ণ নাগরীকদের মাঝে হুইল চেয়ার বিতরন কালে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

বরিশাল জেলা প্রশাসকের আয়োজনে ও প্রতিবন্ধী সেবা সাহায্য কেন্দ্রের সহযোগীতায় বরিশাল জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বরিশাল বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকার, অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ আব্দুর রাজ্জাক, (গুচ্ছগ্রাম) আঞ্চলিক প্রকল্প পরিচালক মোঃ রেজাউল বারী, বরিশাল প্রেস ক্লাব সাবেক সভাপতি এ্যাড. এস.এম ইকবাল, বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাব সভাপতি কাজী আবুল কালাম আজাদ, বরিশাল সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এ্যাড. মাহাবুবুর রহমান মধু, বরিশাল মহানগর যুব লীগ যুগ্ম আহবায়ক মহিমুদুল হক খাঁন মামুন, উন্নয়ন কর্মী কাজী জাহাঙ্গীর হোসেন, রহিমা সুলতানা কাজল, সমাজ সেবা প্রবেশন অফিসার মোঃ সাজ্জাদ পারভেজ ও প্রতিবন্ধী কনসালটেন্ট ডাঃ মুন্নুজান রহমান।

অনুষ্ঠানে শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন বরিশাল অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ শহিদুল ইসলাম।

এসময় মঞ্চে আরো উপস্থিত ছিলেন বরিশাল সদর উপজেলা নির্বাহী অফিসার মুনিবুর রহমান, বরিশাল সদর ভূমি সহকারী কমিশনার মেহেদী হাসান ও বরিশাল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ হোসেন চৌধুরী।

পরে প্রতিমন্ত্রী বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের গুচ্ছগ্রামে ৪শতক জমির উপর ১লাখ ৭১ হাজার টাকা ব্যায়ে দুটি কক্ষ ও একটি বাথরুমসহ গৃহহীনদের ঘরের চাবি ও জমির দলিল ৬০ জনের মঝে হস্তান্তর করেন।

অপরদিকে ২০জন সূবর্ণ নাগরীকদের মধ্যে একই সময় হুইল চেয়ার তুলে দেন।

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network