২০শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার

বাবুগঞ্জে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন’র উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকার

আপডেট: অক্টোবর ৪, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

বাবুগঞ্জ প্রতিনিধিঃ বরিশালের বাবুগঞ্জে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন’র উদ্বোধন করা হয়েছে। রবিবার সকাল ৯ টায় বাবুগঞ্জের মানিককাঠী কমিউনিটি ক্লিনিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র আয়োজনে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়।

বরিশাল বিভাগীয় পরিচালক(স্বাস্থ্য) ডাঃ বাসুদেব কুমার দাস’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উক্ত ক্যাম্পেইনে শিশুদের ‘এ’ প্লাস ক্যাপসুল মুখে দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন বরিশাল বিভাগীয় কমিশনার ড.অমিতাভ সরকার।

এ সময় তিনি বলেন করোনা মহামারী চলাকালীন স্বাস্থ্যবিধি মেনে বাবুগঞ্জ উপজেলার ০৬ মাস বয়স থেকে ৫৯ মাস পর্যন্ত বয়সী সকল শিশুদের “এ” ভিটামিন ক্যাপসুল খাওয়ানোর সর্বাত্মক সচেতনতার প্রচার নিশ্চিত করা উচিৎ এবং এ প্রচেষ্টার সার্থক বাস্তবায়ন করার জন্য সংশ্লিষ্ট সকলকে একযোগে কাজ করতে হবে। যাতে করে আগামীর প্রতিটি মানুষই সুস্থ্য, সবল ও নিরাপদ জীবন যাপনে সক্ষম হয়ে সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ নিশ্চিত করবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা বিভাগের পরিচালক(যুগ্ম-সচিব)এম. ডি. আব্দুস সালাম, বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আমীনুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সুবাস সরকার, ইউনিসেফ’র বরিশাল বিভাগীয় পরিচালক এ. এইচ. তৌফিক আহমেদ প্রমূখ।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সুবাস সরকার বলেন ৬ থেকে ১২ মাস বয়সের শিশুদের নীল রঙ ও এক থেকে পাঁচ বছর বয়সের শিশুদের লাল রঙের ক্যাপসুল ৪ অক্টোবর ২০২০ থেকে ১৭ অক্টোবর ২০২০ পর্যন্ত খাওয়ানো হবে। ৬ মাসের কম এবং ৫ বছরের বেশি বয়সী কোন শিশু অসুস্থ্য থাকলে তাকে ক্যাপসুল খাওয়ানো যাবে না।

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network