২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ইউনিসেফের শুভেচ্ছা দূত মুশফিক

আপডেট: অক্টোবর ৪, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

জাতিসংঘের শিশুবিষয়ক তহবিল (ইউনিসেফ) এর নতুন জাতীয় শুভেচ্ছা দূত মনোনীত হয়েছেন জাতীয় দলের তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম।

তিনি সারা দেশে শিশু অধিকার বিষয়ে প্রচারণার জন্য ইউনিসেফের সঙ্গে যোগ দিচ্ছেন।

এ বিষয়ে আজ (রোববার) মুশফিক গণমাধ্যমকে বলেন, ‘একজন ক্রিকেট খেলোয়াড় এবং একজন বাবা হিসেবে আমি বাচ্চাদের জন্য বিশেষত ঝুঁকিপূর্ণদের জন্য ইতিবাচক পরিবর্তন আনতে সবাইকে একত্রিত করতে যথাসাধ্য চেষ্টা করব।’

অভিষেকের পর থেকে জাতীয় দলের নিয়মিত সদস্য মুশফিক আন্তর্জাতিক ক্রিকেটে প্রায় ১২,০০০ রান এবং ১৪টি সেঞ্চুরি নিয়ে দেশের ক্রিকেট ইতিহাসের শীর্ষ তিন রান সংগ্রাহকের তালিকায় রয়েছেন।

এর আগে ইউনিসেফের শুভেচ্ছা দূত হিসেবে কাজ করেছেন সাবেক অধিনায়ক হাবিবুল বাশার, মোহাম্মাদ আশরাফুল ও সাকিব আল হাসান।

ইউনিসেফের দূত হিসেবে মুশফিকের কাজ হবে, যেসব বিষয় শিশুদের অধিকার ও তারুণ্যকে প্রভাবিত করে সেগুলো নিয়ে সচেতনতা বাড়াতে সহায়তা করা। শিক্ষার অধিকার, দারিদ্র্য ও বৈষম্যের প্রভাব এবং সহিংসতা, নির্যাতন ও শোষণের বিরুদ্ধে সুরক্ষার জন্য শিশুদের প্রয়োজনীয়তার বিষয়ে কাজ করবেন তিনি।

সূত্র: ইউএনবি

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network