২৪শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, শনিবার

 

বাকেরগঞ্জে নারী ধর্ষন ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

আপডেট: অক্টোবর ১৭, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

দানিসুর রহমান লিমন-
বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি‘ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে জনসাধারণের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে দিতে বাকেরগঞ্জ থানা পুলিশের অায়োজনে পাদ্রীশিবপুর ইউনিয়নের চেয়ারম্যান গো-হাটে নারী ধর্ষন ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সভাপতি অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ১০টায় পাদ্রীশিবপুর বিট নং-২৪ (৭,৮ ও ৯নং ওয়ার্ড) বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন করেন বাকেরগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোঃ আবুল কালাম।
সাবেক উপ সচিব কাজী সেলিমের সভাপতিত্বে ও রিপোর্টার্স ইউনিটির সভাপতি দানিসুর রহমান লিমনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সাবেক ইউপি চেয়ারম্যান মঞ্জুরুল ইসলাম গনি, ইউপি সদস্য মোঃ রফিকুল ইসলাম, বাজার কমিটির সাধারণ সম্পাদক বাদল হাওলাদার, সাবেক ইউপি সদস্য মোতাহার মৃধা, আওয়ামীলীগ মৃধা বসির মৃধা, সোনার বাংলা মাধ্যমিক বিদ্যালয়ের
প্রধান শিক্ষক দেবাশীস দাস, ফিরোজ আলম মৃধা, মাওলানা আবুল কালাম আজাদ, এএসআই রেজাউল, আলমগীর মাস্টার, সাংবাদিক সোহেল রানা, বারেক দফাদার প্রমূখ।

এছাড়াও সভায় জনপ্রতিনিধি, মিডিয়াকর্মী, রাজনীতিক, সমাজসেবকসহ সমাজের বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ উপস্থিত ছিলেন। ওসি আবুল কালাম বলেন,বাংলাদেশ পুলিশের আইজিপি স্যারের নির্দেশনায় পুলিশ বাহিনীকে আরও জনমুখী করতে সাধারণ মানুষের দোরগোড়ায় পুলিশি সেবা পৌছে দিতে এই বিট পুলিশিং কার্যক্রম শুরু হয়েছে। জনসাধারণ নয় পুলিশই সেবা নিয়ে মানুষের বাড়ি বাড়ি যাবে।

এলক্ষে গ্রামাঞ্চলে ইউনিয়ন, ওয়ার্ড এবং শহর এলাকার মহল্লাগুলোকে বিটে বিভক্ত করে প্রতিটি বিটে একজন করে উপ-পরিদর্শক (এস আই) কে দায়িত্ব দেওয়া হয়েছে। তাকে একজন সহকারি উপ-পরিদর্শকসহ আরও দুজন সদস্য সহযোগিতা করবে। এর ফলে জনসাধারণ যেকোন সমস্যায় ঘরে বসে পুলিশি সেবা পাবে। এতে মানুষের থানামুখী হওয়ার প্রবনতা অনেকাংশে কমে যাবে।

তিনি আরও বলেন, এই বিট পুলিশিং কার্যক্রমের ফলে পুলিশ ও জনসাধারণের মাঝে সেতুবন্ধন তৈরি হবে। ফলে সমাজ থেকে মাদক নির্মুল, সন্ত্রাস ও জঙ্গীবাদ দমন, মানবপাচার, ধর্ষন, ইভটিজিং, কিশোরগ্যাং প্রতিরোধ, বাল্যবিবাহ নিরোধসহ যেকোন অপরাধ দমন সহজ হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network