২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

মেহেন্দিগঞ্জে মা ইলিশ রক্ষায় ৮৪ জেলের কারাদন্ড; ১ লক্ষ ৩৫ হাজার টাকা জরিমানা আদায়৷৷

আপডেট: অক্টোবর ২২, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

মৎস্য সম্পদ রক্ষায় সরকারি নির্দেশনা অমান্য করে মাছ ধরার অপরাধে মেহেন্দিগঞ্জ উপজেলার বিভিন্ন নদীতে আজ (২২/১০/২০২০ খ্রি. তারিখ) দিনভর অভিযান চালিয়ে মোট ১৮ (আঠারো) জন জেলেকে আটক করা হয়৷ পরবর্তীতে আটককৃত জেলেদের ১৭ (সতেরো) জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করা হয় এবং ০১ (এক) জনকে ১০,০০০/= (দশ হাজার) টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়। অভিযানে মোট প্রায় ১৪,০০০ (চৈদ্দ হাজার) মিটার জাল ও প্রায় ২৭ (সাতাশ) কেজি পরিমাণ ইলিশ মাছ জব্দ করা হয়৷ জব্দকৃত জাল পুড়িয়ে বিনষ্ট করা হয় এবং মাছ স্থানীয় এতিমখানা, মাদ্রাসা ও স্থানীয় দুস্থদের মাঝে বিলিয়ে দেয়া হয়।

উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, মেহেন্দিগঞ্জ, বরিশাল জনাব পিজুস চন্দ্র দে পরিচালিত মোবাইল কোর্টকে আইনানুগ সহায়তা প্রদান করেন উপজেলা মৎস্য অফিসার জনাব ভিক্টর বাইন। মেহেন্দিগঞ্জ উপজেলার বিভিন্ন নদীতে পৃথক পৃথক স্থানে পরিচালিত অভিযানসমূহে আইন-শৃঙ্খলা রক্ষায় সার্বিক সহায়তা প্রদান করেন মেহেন্দিগঞ্জ থানা পুলিশ, বাংলাদেশ নৌ-পুলিশ, কালীগঞ্জ ফাঁড়ি; বাংলাদেশ কোস্ট গার্ড, কালীগঞ্জ স্টেশন, মেহেন্দিগঞ্জ।

ইলিশের প্রধান মৌসুমে মা ইলিশ রক্ষায় মৎস্য আহরণের উপর গত ১৪ই অক্টোবর থেকে নিষেধাজ্ঞা জারি করা হয়৷ নিষেধাজ্ঞা অমান্য করে মৎস্য আহরণের দায়ে উপজেলা প্রশাসন, উপজেলা মৎস্য দপ্তর ও আইন-শৃঙ্খলা বাহিনী বিশেষত মেহেন্দিগঞ্জ থানা পুলিশ, কাজিরহাট থানা পুলিশ, কালীগঞ্জ নৌ-পুলিশ ও বিসিজি, কালীগঞ্জ স্টেশন কর্তৃক পরিচালিত বিভিন্ন অভিযানে ১৪ অক্টোবর থেকে আজ পর্যন্ত ৮৪ জন জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং ২৩ জন জেলেকে সর্বমোট ১,৩৫,০০০ (এক লক্ষ পঁয়ত্রিশ হাজার) টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়৷ উল্লেখ্য, আগামী ৪ঠা নভেম্বর পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে এবং জাতীয় মৎস্য সম্পদ রক্ষায় টাস্ক ফোর্সের অভিযান ও উপজেলা প্রশাসন পরিচালিত মোবাইল কোর্ট নিয়মিত পরিচালিত হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network