২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ইতালির নয়া রাষ্ট্রদুত শামীম আহসান বরিশালের সন্তান

আপডেট: নভেম্বর ২১, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

ইতালি প্রতিনিধিঃ
ইতালির এসে পৌঁছেছেন বাংলাদেশ দূতাবাসের নবনিযুক্ত রাষ্ট্রদূত মো. শামীম আহসান। ২০ নভেম্বর শুক্রবার স্থানীয় সময় বেলা সাড়ে ১২টায় এমিরেটস এয়ারলাইন্সে শেষ কর্মস্থল নাইজেরিয়া থেকে রোমের আন্তর্জাতিক বিমানবন্দর লিওনার্দো দ্য ভিঞ্চি এসে পৌঁছেন।এ সময় রোম বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা নতুন রাষ্ট্রদূতকে অভ্যর্থনা জানান। দূতাবাস সূত্রে জানা গেছে, সাড়ে ১২টায় রোম বিমানবন্দরে নেমে আনুষ্ঠানিকতা শেষে তিনি তার বাসভবনে চলে যান। সবকিছু ঠিক থাকলে সোমবার থেকে রোম বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত হিসেবে কাজ শুরু করার কথা রয়েছে তার।
নবনিযুক্ত রাষ্ট্রদূত শামীম আহসান প্রধানমন্ত্রীর সাবেক মুখ্যসচিব ও রোম বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আবদুস সোবাহান সিকদারের স্থলাভিষিক্ত হলেন। বিসিএস ১১তম ব্যাচের এই কূটনীতিক ১৯৯৩ সালের এপ্রিলে পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগদান করেন।কর্মময় জীবনে ২০১৪ সালের এপ্রিলে নিউইয়র্কের কনসাল জেনারেল হিসেবে নিয়োগ পাওয়ার আগে তিনি ওয়াশিংটন ডিসি, রোম, নাইরোবি, দোহা ও কুয়েতসহ বিভিন্ন শহরে বাংলাদেশ মিশনে দায়িত্ব পালন করেন। শামীম আহসান ১৯৬৬ সালের ১ সেপ্টেম্বর বরিশালের পিরোজপুরে জন্মগ্রহণ করেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network