২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

 

বেতাগীতে ৪১ দিন পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে সাইকেল পেলো ১২ কিশোর

আপডেট: ডিসেম্বর ৭, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

সৈয়দ নূর-ই-আলমঃ
টানা ৪১ দিন তাকবীরে উলার সঙ্গে পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায় করায় ১২ কিশোরকে পুরস্কৃত করেছে বরগুনার বেতাগী উপজেলা পরিষদ জামে মসজিদ কমিটি। নিয়মিত নামাজ আদায়ের পুরস্কার হিসেবে এসব কিশোরদের প্রত্যেককে বাইসাইকেল দিয়েছেন তারা। এছাড়াও ১ জনকে শীতের পোশাক ও অন্য প্রতিযোগীদের টুপিসহ ইসলামিক বই উপহার দেয়া হয়েছে। শিশু কিশোরদের নামাজে আগ্রহী করতেই এই সাইকেল বিতরণ কর্মসূচি হাতে নেয়া হয়েছে বলে জানিয়েছে মসজিদের নিয়মিত মুসুল্লি সৈয়দ আবদুল জলিল মীর।
সোমবার বিকালে মসজিদ প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে উপজেলা আওয়ামীলীগের সভাপতি এবিএম গোলাম কবিরে সভাপতিত্বে এ উপহার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম পিন্টু, জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আবদুল হাই নেছারীসহ বেতাগীর গণ্যমান্য বাক্তিবর্গ ।
অনুষ্ঠানে শেষে ওই ১২ কিশোরের হাতে পুরস্কার হিসেবে বাইসাইকেল তুলে দেন অতিথিরা।
বেতাগী উপজেলা পরিষদ জামে মসজিদ কমিটির সূত্রে জানা গেছে, গত ২৭ অক্টোবর থেকে এই প্রতিযোগীতা শুরু হয়। এতে ওই বেশ কিছুজন শিশু-কিশোর অংশ নেয়। টানা ৪১ দিন তাকবীরে উলার সঙ্গে মসজিদে এসে নামাজ আদায় করতে সক্ষম হয় ১২ কিশোর । সোমবার সেই ১২ কিশোরকে অনুষ্ঠানিকভাবে বাইসাইকেল দিয়ে পুরস্কৃত করা হয়।
এ বিষয়ে স্থানীয়রা জানান, মসজিদ কমিটির উদ্যোগে শিশু-কিশোরদের নামাজে উদ্বুদ্ধ করতে এই প্রতিযোগীতার আয়োজন করেছেন। এমন আয়োজন যেন দেশের সব মসজিদেই হয় সে আশা ব্যক্ত করেছেন তারা।

  • ফেইসবুক শেয়ার করুন
 
Website Design and Developed By Engineer BD Network