২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বাংলাদেশের দ্রুততম সেঞ্চুরিয়ান এখন বরিশাল টিমের ইমন

আপডেট: ডিসেম্বর ৯, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

প্রতিযোগিতামূলক ক্রিকেটে নিজের সপ্তম টি-টোয়েন্টি ম্যাচেই রেকর্ড গড়লেন পারভেজ হোসেন ইমন। সবাইকে ছাপিয়ে বাংলাদেশিদের মধ্যে সবচেয়ে দ্রুততম টি-টোয়েন্টি সেঞ্চুরির রেকর্ড গড়লেন তরুণ এই ব্যাটসম্যান।

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে মিনিস্টার গ্রুপ রাজশাহীর বিপক্ষে ফরচুন বরিশালের হয়ে এই রেকর্ড গড়েন পারভেজ। ম্যাচটিতে মাত্র ৪২ বলে সেঞ্চুরি করেছেন তিনি। যেটা টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশিদের মধ্যে দ্রুততম।

২২১ রানের লক্ষ্যে তিনে ব্যাট করতে নামেন পারভেজ। নয়টি চার ও সাত ছক্কায় ২৩৮ স্ট্রাইক রেটে পান সেঞ্চুরি। জয়ের জন্য শেষ ১২ বলে চার রান লাগত ফরচুন বরিশালের। পারভেজের সেঞ্চুরি জন্যও দরকার ছিল চার রান। স্ট্রাইকে থাকা পারভেজ কোনো ভুল করেননি। আনিসুল ইসলাম ইমনের অফস্টাম্পের বাইরের বল কভার দিয়ে বাউন্ডারিতে পাঠিয়ে মাইলফলক ছুঁয়ে ফেলেন তিনি। বরিশালও পেয়ে যায় আট উইকেটের জয়।

এত দিন ধরে টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের সবচেয়ে দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটি ছিল তামিম ইকবালের দখলে। ২০১৯ সালের বিপিএল ফাইনালে ৫০ বলে ঢাকার বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন তামিম। একই বছর বঙ্গবন্ধু বিপিএলে খুলনা টাইগার্সের নাজমুল হোসেন শান্ত ৫১ বলে দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি করেন। আজ মঙ্গলবার নাজমুল ফের ৫২ বলে করেন নিজের দ্বিতীয় শতক। তবে সবাইকে ছাড়িয়ে মাত্র ৪২ বলে তিন অঙ্কের ঘর স্পর্শ করেন পারভেজ।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network