১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বিজয় দিবস উপলক্ষে জার্মান বাংলা প্রেস ক্লাবের ভার্চুয়াল আলোচনা

আপডেট: ডিসেম্বর ২১, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

জার্মান প্রতিনিধিঃ

৪৯ তম মহান বিজয় দিবস উপলক্ষে জার্মান বাংলা প্রেস ক্লাবের উদ্যোগে ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠিত হয়েছে। আলোচনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কর্ণেল (অব) ফারুক খান এমপি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাস্ট্রদূত, সাবেক সচিব মোশাররফ হোসাইন ভূঁইয়া এনডিসি।

জার্মান বাংলা প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি হাবিবুল্লাহ আল বাহারের পরিচালনায় এবং সংগঠনের সভাপতি খান লিটনের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ। আলোচনায় অংশ নেন জার্মান গ্রিন পার্টির নেতা শাহাবুদ্দিন মিয়া, সৈয়দ আহমেদ সেলিম, আনোয়ারুল কবির, জয়নাল হক, ইউনুছ আলী খান, মিজানুর হক খান, জাহিদুল ইসলাম পুলক, নজরুল ইসলাম খালেদ, কাইউম চৌধুরী, মায়েদুল ইসলাম তালুকদার, আমানউল্লাহ, নুরে আলম সিদ্দিকি রুবেল, মাসুদ রহমান, নূর জাহান খান নুরী, মাবু জাফর স্বপন, মিজানুর রহমান, হিমেল ফারুক সহ জার্মানি প্রবাসি বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

প্রধান অতিথি কর্ণেল (অব) ফারুক খান বলেন, এই বারের বিজয় দিবস বাংলাদেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ পাহাড়সম ষড়যন্ত্র ছিন্ন করে বর্তমান সরকার বিজয়ের এই মাসে পদ্মাসেতু দৃশ্যমান করেছে। তিনি বলেন, বাংলাদেশ এখন সারা পৃথিবীর কাছে উন্নয়নের রোল মডেল।

অনুষ্ঠানের বিশেষ অতিথি রাষ্ট্রদূত মোশাররফ হোসেন ভূঁইয়া বলেন, আমাদের টার্গেট ছিল পদ্মা সেতু ২০১৪ সালের ভেতর শেষ করা। সে হিসেবে আমরা কাজ শুরু করেছিলাম। কিন্তু একটি কুচক্রী মহল পদ্মা সেতু প্রকল্পকে বানচাল করতে চেয়েছিল। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বের কারনে সকল ষড়যন্ত্র বানচাল করে স্বপ্নের পদ্মা সেতু এখন দৃশ্যমান।

আমন্ত্রিত অতিথিরা তাদের বক্তব্যে এই আয়োজনের জন্য জার্মান বাংলা প্রেস ক্লাবকে ধন্যবাদ জানান। বক্তারা বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান। অনুষ্ঠানে জাতীয় সংগীত এবং বিভিন্ন দেশাত্মবোধক গান পরিবেশন করেন শিল্পী লুৎফর রহমান এবং লিপিকা আহমেদ।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network