১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম ভিসি হলেন ডুয়েট অধ্যাপক ড. নাছিম আখতার

আপডেট: জানুয়ারি ২৫, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষায় বিশ্বের সঙ্গে সংগতি রক্ষা ও সমতা অর্জন এবং জাতীয় পর্যায়ে উচ্চশিক্ষা ও আধুনিক জ্ঞানচর্চা, বিশেষ করে বিজ্ঞান ও প্রযুক্তির ক্ষেত্রে যথাযথ গুরুত্ব প্রদানসহ পাঠন ও গবেষণার সুযোগ সৃষ্টি ও সম্প্রসারণকল্পে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নামে একটি বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য সংসদে বিল পাস হয় ৯ সেপ্টেম্বর, ২০২০

আজ ২৫ জানুয়ারি চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম ভাইস চ্যান্সেলর হিসেবে অধ্যাপক ড. নাসিমকে চার বছরের জন্য মহামান্য রাস্ট্রপতি নিয়োগের অনুমোদন দিয়েছেন । শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মোঃ নুর-ই-আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিষয়টি জানানো হয় ।

অধ্যাপক ড. নাসিম বর্তমানে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে অধ্যাপক ও কম্পিউটার সেন্টার ের পরিচালকের দায়িত্ব পালন করে আসছিলেন।

ড. নাছিম ইউক্রেনের জাতীয় প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার প্রকৌশলে স্নাতক ডিগ্রি অর্জন করেন । ২০০১ সালে তিনি ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় , সিএসই বিভাগে প্রভাষক হিসাবে যোগদান করেন। তারপরে তিনি ২০০৪ সালের মধ্যে সহকারী অধ্যাপক হিসাবে পদোন্নতি পান। ২০১০ সালে তিনি রাশিয়ার মস্কো স্টেট ফাইন ক্যামিকাল টেকনোলজির মস্কো স্টেট একাডেমি থেকে ডেটা ওয়্যার হাউজ এবং মাইনিং বিষয়ে পিএইচডি ডিগ্রি সম্পন্ন করেন। তারপরে তিনি ২০১২ সালে সহযোগী অধ্যাপক হিসাবে পদোন্নতি পান। এখন তিনি ২০১৪ থেকে আজ অবধি অধ্যাপক হিসাবে দায়িত্ব পালন করছেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network