২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, রবিবার

বাইডেন প্রশাসনে বাংলাদেশি বংশোদ্ভূত আরো একজনের নিয়োগ

আপডেট: জানুয়ারি ২৯, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

জো বাইডেন প্রশাসনের গুরুত্বপূর্ণ একটি পদে নিয়োগ পেয়েছেন আরেকজন বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান কাজী সাবিল রহমান (৩৮)। তিনি ছাড়াও এর আগে আরও তিন বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান বাইডেন প্রশাসনের ‍গুরুত্বপূর্ণ পদে নিয়োগ পেয়েছেন।

জানা যায়, হোয়াইট হাউসে এক্সিকিউটিভ অফিসের ম্যানেজমেন্ট অ্যান্ড বাজেট ডিভিশনে ইনফরমেশন অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্সের সিনিয়র কাউন্সেলর হয়েছেন কাজী সাবিল। গত ২৫ জানুয়ারি এই নিয়োগের সংবাদ পাওয়া গেছে।

 

নিউইয়র্ক সিটিতে জন্মেছেন কাজী সাবিল। তিনি ব্রুকলিন ল’ স্কুলের অ্যাসোসিয়েট প্রফেসর হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি ‘ডেমজ’ নামে একটি থিংকট্যাংকের প্রেসিডেন্ট ছিলেন। বর্ণ ও জাতিগত সাম্য, অর্থনৈতিক অন্তর্ভুক্তি, নীতিগত গবেষণার আলোকে গণতান্ত্রিক চেতনায় সর্বসাধারণকে উজ্জীবিত করার অভিপ্রায়ে কর্মরত এ থিংকট্যাংকের মাধ্যমেই সাবিলের প্রতি বাইডেনের দৃষ্টি প্রসারিত হয়েছে।

বিশ্বখ্যাত হার্ভার্ড থেকে সমাজবিজ্ঞান, জেডি এবং পিএইচডি করেছেন সাবিল। রোড স্কলার হিসেবে অক্সফোর্ড থেকে এমএসসি, অর্থনীতি এবং সামাজিক বিজ্ঞানে উচ্চতর ডিগ্রি নিয়েছেন মেধাবী এই সাবিল।

এদিকে কাজী সাবিলের নিয়োগকে অভিনন্দিত করেছেন বাইডেন-টানজিশন টিমের প্রভাবশালী সদস্য অ্যাম্বাসেডর ওসমান সিদ্দিক, সাবেক প্রেসিডেন্ট ওবামার উপদেষ্টা ড. নীনা আহমেদ, নিউজার্সির বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি ও লেখক দেওয়ান শামসুল আরেফিন, নিউ অর্লিন্স ইউনিভার্সিটির সাবেক উপ-উপাচার্য ও লেখক ড. মোস্তফা সারোয়ার, ফোবানার চেয়ারম্যান জাকারিয়া চৌধুরী, পেনসিলভেনিয়া কমিউনিটির লিডার ডা. ইবরুল চৌধুরী এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুক্তরাষ্ট্র শাখার সেক্রেটারি আবদুল কাদের মিয়া।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network