১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

চরফ্যাশনে দিনব্যাপি কৈশোর পরিবেশ সুরক্ষা ক্যাম্পেইন

আপডেট: জানুয়ারি ২৯, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

ভোলার চরফ্যাশনে কিশোর কিশোরীদের উদ্যোগে “কৈশোর পরিবেশ সুরক্ষা ক্যাম্পেইন” অনুষ্ঠিত হয়েছে।

জাতিসংঘের শিশু বিষয়ক সংস্থা ইউনিসেফ, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় এবং কোস্ট ট্রাস্টের যৌথ সহযোগিতায় ক্যাম্পেইনটি আয়োজন করে লিটল সিটিজেন্স ফর ক্লাইমেট নামের একটি শিশু স্বেচ্ছাসেবী সংগঠন।

২৮ জানুয়ারি (বৃহস্পতিবার) চরফ্যাশন উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত দিনব্যাপী এ ক্যাম্পেইনের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব রুহুল আমিন। এসময় আয়োজক শিশু কিশোরদের উদ্দেশ্যে তিনি বলেন, “তোমাদের উদ্যোগ চমৎকার। তোমাদের এই চমৎকার উদ্যোগগুলোর সমন্বয়েই পৃথিবী সাবলীলভাবে টিকে থাকবে বিশ্বব্রহ্মাণ্ডের মাঝে। পৃথিবীকে বাসযোগ্য রাখার লড়াইয়ে তোমরা এগিয়ে যাও। তোমরাই আগামীর নেতৃত্ব। তোমাদের এই এগিয়ে চলার সাথে আমরা সব সময়ের জন্য পাশে আছি।

আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা জনাব রমেন্দ্রনাথ বিশ্বাস, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক বাস্তবায়নাধীন ” এক্সেলারেটিং প্রটেকশন ফর চিল্ড্রেন (এপিসি) প্রকল্পের চাইল্ড রাইটস ফ্যাসিলিটেটর (সিআরএফ) মো. ইলিয়াস আহমেদ এবং মো. আরিফুর রহমান, কোস্ট ট্রাস্টের জেলা টিম লিডার রাশিদা বেগম, উপজেলা জলবায়ু ফোরামের সিনিয়র সহ সভাপতি মনির আসলামী, এপিসি প্রকল্প (কোস্ট ট্রাস্ট) এর সহকারী প্রকল্প সমন্বয়কারী দেবাশীষ মজুমদার, প্রজেক্ট অফিসার সঞ্জয় কুমার, চরফ্যাশন সরকারি কলেজের প্রভাষক মোঃ আলাউদ্দিন, ছাত্রনেতা হাসান মাহমুদ বাবু ও এলসিএফসি-বাংলাদেশ টিমের সদস্যরা সহ অনেকে।

চরফ্যাশন উপজেলার বিভিন্ন ইউনিয়ন এর কিশোর-কিশোরী ক্লাব, রোভার স্কাউট ও স্বেচ্ছাসেবী সংগঠনের মোট ২০ জন কিশোর-কিশোরী এ ক্যাম্পেইনে অংশ নেয়।

পরিত্যক্ত প্লাস্টিক সংগ্রহ করে রিসাইক্লিং করা ও করোনা সুরক্ষায় ইউনিসেফের ফর্মুলায় হাতে কলমে মাস্ক তৈরি করে প্রদর্শন করা হয় এই অনুষ্ঠানে।

কিশোর-কিশোরীদের এ উদ্যোগের প্রশংশা করেন আগত অতিথি, দর্শনার্থী সহ সকলে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network