২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

সৌরভের দুটি স্টেন্ট বসল, সুস্থ আছেন মহারাজ, হাসপাতালে দেখে এলেন মুখ্যমন্ত্রী

আপডেট: জানুয়ারি ২৯, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

আরও দুটি স্টেন্ট বসল সৌরভ গঙ্গোপাধ্যায়ের। বৃহস্পতিবার বিকেলে সৌরভের অ্যাঞ্জিওপ্লাস্টি হয়। তারপরেই দুটি স্টেন্ট বসানো হয়েছে তাঁর হৃদযন্ত্রে। তবে কবে সৌরভ ছাড়া পাবেন সে সম্পর্কে হাসপাতালের তরফে কিছু জানানো হয়নি। এদিন তাঁকে দেখতে বাইপাসের ধারে বেসরকারি হাসপাতালে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বেশ কিছুক্ষণ পরে বেরিয়ে এসে সংবাদমাধ্যমকে বলেন, “সৌরভকে দেখে এলাম। ও ভাল আছে। সুস্থ আছে। ওর দ্রুত আরোগ্য কামনা করছি।”

এদিন দুপুরে সৌরভকে হাসপাতালের ক্যাথ ল্যাবে নিয়ে যাওয়া হয়। গোটা প্রক্রিয়া শেষ হতে সময় লেগেছে দেড় ঘণ্টার কাছাকাছি। বিকেল ৩.১০ নাগাদ অ্যাঞ্জিওপ্লাস্টি শুরু হয়। শেষ হয় প্রায় পাঁচটার কাছাকাছি। প্রথমে জানা গিয়েছিল, সৌরভের একটি স্টেন্ট বসানো হবে। কিন্তু দুটি স্টেন্টই বসানো হয়েছে। প্রখ্যাত চিকিৎসক দেবী শেঠি এবং অশ্বিন মেহতার তত্ত্বাবধানে গোটা প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। হাসপাতাল থেকে বেরনোর সময় দেবী শেঠি জানান, ‘‘গোটা প্রক্রিয়ায় সুষ্ঠু ভাবে সম্পন্ন হয়েছে। সৌরভ স্থিতিশীল রয়েছে। কোনও সমস্যা হয়নি।’’জানা গিয়েছে, সৌরভকে ‘ড্রাগ ইলিউটিং’ স্টেন্ট দেওয়া হয়েছে। তার আগে শরীরে সেডেটিভ দেওয়া হয়। যে কারণে সৌরভ আচ্ছন্ন ছিলেন বেশ কিছুক্ষণ। তবে ডাক্তাররা জানান, কিছুক্ষণ পরেই সৌরভ স্বাভাবিক অবস্থায় চলে আসেন। আগেরবার সৌরভের ডানহাত দিয়ে শরীরে স্টেন্ট ঢোকানো হয়েছিল। এবারও সেই প্রক্রিয়াই অনুসরণ করা হয়েছে। আজ তিনি ক্রিটিক্যাল কেয়ার ইউনিটেই থাকবেন। মাত্রা কম করা হলেও আজও অক্সিজেনের সাপোর্ট থাকবে।

তবে ডাক্তারদের পরামর্শনুযায়ী, আগামী এক বছর কড়া ডোজের ওষুধ খেতে হবে সৌরভকে। পাশাপাশি, জীবনযাপনও নিয়ন্ত্রণে রাখতে হবে। কোনওভাবে যেন শারীরিক কোনও সমস্যাকে হেলাফেলা না করেন, সেই নির্দেশও দেওয়া হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network