২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার

 

বরিশালের নতুন বিভাগীয় কমিশনার সাইফুল হাসান বাদল

আপডেট: ফেব্রুয়ারি ২৩, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক
বরিশাল বিভাগের নতুন কমিশনার নিয়োগ দিয়েছে সরকার। বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের (বোয়েলস) ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব) মো. সাইফুল হাসান বাদলকে বরিশাল বিভাগের কমিশনার করা হয়েছে।

মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা এক প্রজ্ঞাপনে সাইফুল হাসানকে বরিশাল বিভাগের কমিশনার করা হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শেখ রাসেল হাসানের সই করা এই আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে বলা হয়েছে।

অতিরিক্ত সচিব মোঃ সাইফুল হাসান বাদল বিসিএস (প্রশাসন) ক্যাডারের ১১তম ব্যাচের কর্মকর্তা। মোঃ সাইফুল হাসান বাদল ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগ হতে বিএসএস (সম্মান) ও এমএসএস (লোক প্রশাসন) ডিগ্রী অর্জন করেন। তিনি নর্দার্ন ইউনিভার্সিটি, বাংলাদেশ থেকে এমবিএ ডিগ্রী এবং বি আই এম ঢাকা থেকে পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা-ইন-কম্পিউটার সায়েন্স ডিগ্রী অর্জন করেন।

তিনি দীর্ঘ কর্মজীবনে সিনিয়র সহকারী সচিব এবং সচিবের একান্ত সচিব হিসেবে স্থানীয় সরকার বিভাগ, বিজ্ঞান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়, বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয় ও প্রতিরক্ষা মন্ত্রণালয়-এ দায়িত্ব পালন করেন। জনাব মোঃ সাইফুল হাসান বাদল উপজেলা নির্বাহী অফিসার হিসেবে বাঞ্জারাম্পুর, ব্রাহ্মণবাড়িয়ায় দায়িত্ব পালন করেন এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রীর একান্ত সচিব হিসেবে (ফেব্রুয়ারি ২০০৯-নভেম্বর ২০১২) দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি মুন্সিগঞ্জ-এর জেলা প্রশাসক (ডিসেম্বর ২০১২-সেপ্টেম্বর ২০১৬) এবং স্বাস্থ্য সেবা বিভাগ ও নৌপরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব হিসেবে কর্মরত ছিলেন।

অতিরিক্ত সচিব জনাব মোঃ সাইফুল হাসান বাদল জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০১৩, শ্রেষ্ঠ জেলা তথ্য বাতায়ন পুরষ্কার ২০১৪, বৃক্ষরোপণে মাননীয় প্রধানমন্ত্রীর জাতীয় পুরষ্কার (প্রথম) ২০১৫ এবং অতীশ দীপঙ্কর আন্তর্জাতিক শান্তি স্বর্ণ পদক ২০১৬ অর্জন করেন।

  • ফেইসবুক শেয়ার করুন
 
Website Design and Developed By Engineer BD Network