১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

এলসিএফসি-বাংলাদেশ এর মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত 

আপডেট: ফেব্রুয়ারি ২৪, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

চরফ্যাশনে শিশু ও কিশোর-কিশোরীদের সংগঠন লিটল সিটিজেন্স ফর ক্লাইমেট (এলসিএফসি) বাংলাদেশ এর ফেব্রুয়ারী মাসের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

২৩ ফেব্রুয়ারী (মঙ্গলবার) বিকাল ৩ টায় চরফ্যাশন সরকারি কলেজ মাঠে মাসিক সভাটি অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন দৈনিক ভোরের কাগজ পত্রিকার চরফ্যাশন উপজেলা প্রতিনিধি এ. আর. সোহেব চৌধুরী, এলসিএফসি-বাংলাদেশ টিমের কান্ট্রি অ্যাম্বাসেডর সানজিদুল ইসলাম, চরফ্যাশন উপজেলা টিমের সহ সমন্বয়কারী মোঃ রাকিব ও টিমের অন্যান্য সদস্যরা মাহিমা, নোমান, রিপা, নাইম, হাবিব, তারেক, মেহেদী, আসাদুজ্জামান।

এ সভায় এলসিএফসি-বাংলাদেশ এর কার্যক্রমের অগ্রগতি, আগামী মাসের কর্মপরিকল্পনা, সেরা স্বেচ্ছাসেবকদেরকে পুরস্কৃত করার ব্যাপারে আলোচনা করা হয়।

চলতি মাসের কার্যক্রমের মধ্যে, করোনার ভ্যাক্সিন এর জন্য উপজেলা প্রশাসনের সহযোগিতায় ফ্রি নিবন্ধন বুথ চালু করা হয়। এই বুথ থেকে এ পর্যন্ত ৫ শতাধিক মানুষ করোনা ভ্যাক্সিনের এর জন্য ফ্রি নিবন্ধন করে টিকা কার্ড পেয়েছে।

উল্লেখ্য যে, লিটল সিটিজেন্স ফর ক্লাইমেট একটি আন্তর্জাতিক শিশু জলবায়ু সংগঠন যেটি ২০১৯ সাল হতে বাংলাদেশে কাজ করে চলছে। জলবায়ু পরিবর্তন, মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি, এডভোকেসি, কিশোর-কিশোরীদের ক্ষমতায়ন ও কৈশোর বান্ধব স্বাস্থ্যসেবা নিয়ে কাজ করছে সংগঠনটি। বর্তমানে ৫ টি উপজেলায় ৩০ জন কিশোর-কিশোরী স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছে এ সংগঠনে। স্থানীয়দের কাছে যারা লিটল সিটিজেন্স নামে পরিচিত।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network