১৪ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার

 

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখহাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে দেশ – পানিসম্পদ প্রতিমন্ত্রী

আপডেট: ফেব্রুয়ারি ২৬, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম-এমপি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখহাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে দ্রুততার সাথে। ২০৩১ সালে উচ্চ মধ্যম আয়ের দেশে এবং ২০৪১ সালে আমরা সমৃদ্ধশালী দেশে পরিনত হওয়ার যে লক্ষ্য সরকার স্থির করেছে, সে লক্ষ্যে আমরা দ্রুততার সাথে পৌছানোর জন্য এগিয়ে যাচ্ছি।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) বিকেল বরিশাল সদর উপজেলার রায়পাশা-কড়াপুরস্থ নিসর্গ পার্কে বিসিএস অফিসার্স এসোসিয়শসন অব বরিশাল (বোয়াব) এর আয়োজনে মিলন মেলা-২০২১ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এসময় তিনি বলেন, বাংলাদেশ নদী মাতৃক দেশ, এখানকার বেশিরভাগ কাজই নির্ভর করে পানি সম্পদ মন্ত্রনালয়ের ওপরে। ডেল্টাপ্লান ২১০০, মাননীয় প্রধানমন্ত্রী এই যে প্রকল্পটা দিয়েছেন সেটা বিশাল প্রকল্প এবং এখানে ৮০ শতাংশ কাজের দায়িত্ব পানি সম্পদ মন্ত্রনালয়কে দেয়া হয়েছে। আমরা দৃঢ়তার সাথে কাজ করছি এবং এগিয়ে যাচ্ছি। এ মুহুর্তে পানি সম্পদ মন্ত্রনালয়ের ১০৬ প্রকল্প চলমান আছে। এরসাথে নতুন আরো ১৭ টি নতুন প্রকল্প আমাদের অনুমোদন হয়েছে।

তিনি বলেন,আমরা সকলে মিলে যদি নিজেরা নিজেদের কাজ করি তাহলে দেশ উন্নয়ন হবে। উচ্চ মধ্যম আয়ের দেশ ও সমৃদ্ধশালী দেশের যে লক্ষ্য স্থির করেছে সরকার, সেখানে পৌছাতে হলে সবাইকে একত্রে কাজ করতে হবে।

এসময় তিনি বোয়ব সদস্যদের উদ্দেশ্যে বলেন, এখানে বরিশাল সদরের বাহির থেকে অনেকে এসেছেন। কষ্ট করে হলেও সবাই এ আয়োজনে আসায় একে অফরের মধ্যে সম্পর্কটা আরো জোড়ালো হয়েছে। ভ্রাতৃত্ব ও বন্ধুত্ববোধটা যতো বেশি হবে ততো সংগঠনটি ধীরে ধীরে উন্নত হবে। এসময় তিনি বোয়াবের সদস্যের সাহায্যে পাশে থাকার প্রতিশ্রুতি দেন।

তিনি বলেন, আমি সেনাবাহিনীতে ছিলাম, তারপরে জনসেবা করার চিন্তা থেকেই রাজনীতিতে প্রবেশ করি। মাননীয় প্রধানমন্ত্রী আমাকে জনগনের সেবা করার জন্য সংসদ সদস্য বানিয়েছেন। আর আমি মনে করি জনসেবা করতে পারলে আমার যে চিন্তাভাবনা সেটা বাস্তবায়ন হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান সোনার বাংলার যে স্বপ্ন দেখেছেন, তা বাস্তবায়নে মানবতার মা বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এগিয়ে যাচ্ছেন। তিনি আমাকে যে দায়িত্ব দিয়েছেন তা যথাযথভাবে পালনের জন্য আমি শতভাগ চেষ্টা করি।

পরিবার পরিকল্পনার উপ পরিচালক মোঃ সাইদুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন পুলিশ সুপার ফয়েজ আহম্মেদ, টিএনও রুমা শিকদার প্রমুখ। উপস্থিত ছিলেন মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহামুদুল হক খান মামুন, জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি জোবায়ের আব্দুল্লাহ জিন্নাহ, মহানগর ছাত্রলীগের নেতা মাহাদসহ প্রমুখ।

  • ফেইসবুক শেয়ার করুন
 
Website Design and Developed By Engineer BD Network