২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

মুক্তিযুদ্ধের চেতনায় সংবাদ প্রকাশ করে যুগান্তর জাতির আস্থা অর্জন করেছে- মেয়র সুভাষ

আপডেট: ফেব্রুয়ারি ২৮, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি
মুক্তিযুদ্ধের চেতনায় সংবাদ প্রকাশ করে দৈনিক যুগান্তর পত্রিকা জাতির আস্থা অর্জন করেছে। শনিবার বিকেলে বানারীপাড়ায় দৈনিক যুগান্তর পত্রিকার ২২তম প্রতিষ্ঠা বার্ষিকী উদ্যাপন উপলক্ষে স্বজন সমাবেশ আয়োজিত কেক কাটা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল এ কথা বলেন। তিনি বলেন, দৈনিক যুগান্তর পত্রিকার প্রতিষ্ঠাতা ও যমুনা গ্রুপের তৎকালিন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মরহুম নুরুল ইসলাম বাবুল ৭১’র রনাঙ্গনে এক জন সম্মূখ যোদ্ধা হিসেবে অংশগ্রহণ করেছিলেন বলেই আজ তার পত্রিকা মুক্তিযুদ্ধের চেতনায় সংবাদ প্রকাশ করে জাতির অস্থা অর্জন করতে করতে স্বক্ষম হয়েছ। এক্ষেত্রে তিনি দৈনিক যুগান্তর পত্রিকার প্রকাশক অ্যাডভোকেট সালমা ইসলাম ও বর্তমান সম্পাদক সাইফুল আলম এর প্রশংসা করেণ এবং প্রতিষ্ঠাকালিন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মরহুম গোলাম সাওয়ারের স্মৃতি চারণ করে বলেন, দীর্ঘ দিন ধরে দৈনিক যুগান্তর পত্রিকায় দেশের চলমান উন্নয়ন ও সাধারণ মানুষের কথা তুলে ধরার পাশাপাশি সাম্প্রতিককালে ঘটে যাওয়া দেশের অগ্নিসন্ত্রাস সহ বিভিন্ন অনিয়ম-দূর্ণীতির রিপোর্ট প্রকাশ করে আসছে। একই ভাবে দৈনিক যুগান্তর দেশের কর্মহীন নারীদের আত্মকর্মসংস্থানে উদ্যোগী হওয়ার জন্য নারী উন্নয়নে হস্তশিল্প, নার্সারী ও পল্ট্রি খামার’র রিপোর্ট প্রকাশ করে আসার পাশাপাশি শিক্ষার্থীদের নিয়মিত আইটি বিশ্ব ও শিক্ষার পাতা প্রকাশ করে আসছে। এক্ষেত্রে তিনি দেশের যুবসমাজকে নিয়মিত বই পড়ার পাশাপাশি পত্রিকা পড়ার ও শরীর ভাল রাখার জন্য খেলার মাঠে গিয়ে খোলা-ধুলা করার আহবান জানান।
এসময় বিশেষ অতিথির বক্তৃতা করেণ বানারীপাড়া পৌরসভার সাবেক মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম সালেহ মঞ্জু মোল্লা, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা, বন্দর বাজার ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি মজিবুর রহমান, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান ফিরোজ, যুগ্ম-সম্পাদক আক্তার হোসেন মোল্লা, বানারীপাড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি এটিএম মোস্তফা সরদার, সাংবাদিক এস.মিজানুল ইসলাম, ইউপি চেয়ারম্যান খিজির সরদার, শহিদুল ইসলাম, সাইফুল ইসলাম সান্ত, সাবেক চেয়ারম্যান আবুল কালাম আজাদ, আওয়ামী লীগ নেতা অধ্যাপক আশরাফুল হাসান সুমন, গোলাম মোস্তফা তালুকদার, রিয়াজ তালুকদার প্রমূখ।
দৈনিক যুগান্তর বানারীপাড়া উপজেলা প্রতিনিধি এস.এম গোলাম মাহমুদ রিপনের সভাপতিত্বে ও যুগান্তর স্বজন কে.এম শফিকুল আলম জুয়েলের সঞ্চালনায় অনুষ্ঠিত কেক কাটা ও আলোচনা সভায় এছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা সৈয়দ মজিবুল ইসলাম, জাহিদুল হক জুয়েল, রুহুল আমিন মাষ্টার, মাওলানা আব্দুল হাইয়ান, বজলুর রহমান, আঃ ছালাম মাষ্টার, ওয়াহিদুজ্জামান মিলন, হুমায়ুন কবির লুলু, রফিকুল ইসলাম, যুগান্তর স্বজন সুমম রায়, আবুল কালাম, শ্যমল শিকদার, মো. মনিরুজ্জামান, মিজানুর রহমান প্রমূখ। পরে প্রধান অতিথি কেক কেটে দৈনিক যুগান্তর পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network