২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বিদ্যালয় সুরক্ষা উদ্যোগের মাধ্যমে দুর্যোগে জনগোষ্ঠীর সহনশীলতা শক্তিশালীকরণ” শীর্ষক এই প্রকল্পের অবহিতকরণ সভা

আপডেট: মার্চ ১, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক
কিশোর-কিশোরী ও যুবদের আত্মরক্ষা ও সু-রক্ষায় বাস্তবসম্মত কার্যক্রম গ্রহণ করার জন্য সুপারিশ করা হয়েছে। সোমবার বেসরকারী উন্নয়ন সংস্থা সেইন্ট-বাংলাদেশের বাস্তবায়নে, এডুকো ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর আর্থিক সহায়তায় দুটি প্রকল্পের অবহিতকরণ সভায় এই সুপারিশ করেছেন বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মুনিবুর রহমান। বরিশাল জেলার সদর উপজেলায় ২০টি মাধ্যমিক বিদ্যালয়ে “কৈশোর ও যুব বিকাশের মাধ্যমে সামাজিক রূপান্তর” এবং “বিদ্যালয় সুরক্ষা উদ্যোগের মাধ্যমে দুর্যোগে জনগোষ্ঠীর সহনশীলতা শক্তিশালীকরণ” শীর্ষক এই প্রকল্প দুইটির অবহিতকরণ সভা সেইন্ট-বাংলাদেশ’র প্রধান কার্যালয়ের প্রশিক্ষণ কক্ষে অনুষ্ঠিত হয়। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর প্রতীক কেএসএ মহিউদ্দিন মানিক, জেলা ত্রাণ ও পূর্নবাসান কর্মকর্তা প্রশান্ত কুমার রায়, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুর রহমান সন্যামত, বরিশাল সদর এবং এডুকো ইন্টারন্যাশনাল বাংলাদেশের প্রতিনিধি কাজী আব্দুল কাদীর। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন বরিশাল সদর উপজেলার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিথীকা সরকার। সভার শুরুতে সেইন্ট-বাংলাদেশের নির্বাহী পরিচালক কাজী জাহাঙ্গীর কবির স্বাগত বক্তব্যে বরিশাল সদর উপজেলার ১০টি ইউনিয়নের ১৭টি মাধ্যমিক বিদ্যালয় ও বিসিসির ০৩টি মাধ্যমিক বিদ্যালয় থেকে আগত শিক্ষক ও বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্যগণসহ উপস্থিত সকলকে ধন্যবাদ জানান।
সভায় সেইন্ট-বাংলাদেশ সম্পর্কে বিস্তারিত উপস্থাপন করেন চীফ কো-অর্ডিনেটর আহসান মুরাদ চৌধুরী এবং প্রকল্প সর্ম্পকে বিস্তারিত উপস্থাপন করেন প্রোগ্রাম কো-অর্ডিনের মো: মোহসীন হোসাইন রনি। উপস্থাপনায় প্রকল্পের উদ্দেশ্য, ফলাফল, কর্মসূচি, কর্ম-এলাকা, উপকারভোগী, স্টেকহোল্ডার, বাজেট ইত্যাদি বিষয়ে তুলে ধরেন। অতপর, এই উপস্থাপনার আলোকে উপস্থিত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণ এবং অন্যান্য অংশগ্রহণকারী তাদের মতামত ব্যক্ত করেন। প্রধান অতিথি মো: মুনিবুর রহমান পরিবেশ রক্ষা ও দূর্যোগের ঝুঁকি হ্রাস কল্পে দূর্যোগ সহনশীল গাছ লাগানো এবং বিদ্যালয়ে ও কমিউনিটি পর্যায়ে সচেতনতা বৃদ্ধির জন্য শিক্ষকগণ ও সংশ্লিষ্ঠ সকলকে কাজ করার অনুরোধ করেন। সভাটি সার্বিক পরিচালনায় ছিলেন সেইন্ট-বাংলাদেশের ম্যানেজার-এমএন্ডই মিয়া মুজিবর রহমান এবং সহযোগিতায় প্রোগ্রাম অফিসার রিপন কুমার দাস, টেকনিক্যাল অফিসার গাজী আব্দুল্লাহ আল মাহমুদ প্রমুখ।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network