২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ডেল্টাপ্ল্যান সফল করতে আরো জ্ঞানার্জন দরকার-পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

আপডেট: মার্চ ৩, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

“ডেল্টাপ্ল্যান-২১০০ সফল করতে আরো জ্ঞানার্জন দরকার। উন্নত প্রযুক্তিজ্ঞান পারে নদীর চারিত্রিক বৈচিত্রতা ও সমস্যা নিরসন করতে। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে নতুন গবেষণা ও জ্ঞানচর্চার বিকল্প নেই। ”

আজ বুধবার (৩মার্চ) রাজধানীর খিলক্ষেতের মাস্তুলে আন্তর্জাতিক পানি সম্পদ ব্যবস্থাপনা ও গবেষণা ইনস্টিটিউট-এর কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক,এমপি এসব কথা বলেন।

বিশেষ অতিথির বক্তব্যে পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম,এমপি বলেন- ” মহান স্বাধীনতার মাসে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এগিয়ে যাচ্ছে পানি সম্পদ মন্ত্রণালয়। দুর্যোগ মোকাবেলায় পানি সম্পদ মন্ত্রণালয় সর্বাত্নকভাবে কাজ করে যাচ্ছে।”

সিনিয়র সচিব কবির বিন আনোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সংসদ সদস্য মোহাম্মদ হাবিব হাসান (সংসদীয় আসন-১৯১,ঢাকা ১৮), পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক এ কে এম ওয়াহেদ উদ্দিন চৌধুরী সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

প্রসঙ্গত, পানি উন্নয়ন বোর্ডের সক্ষমতা বাড়াতে দেশের বৃহত্তম এই হাইড্রোলজিক্যাল ইনস্টিটিউট নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। হাইড্রোলজিক্যাল ইনস্টিটিউট, ড্রেজিং ইনস্টিটিউট ও টাইডাল ফ্লুম নামে তিন প্রধান উপাদান থাকবে। সিনিয়র সচিব কবির বিন আনোয়ার বলেন, “প্রায় ৭৮৭ কোটি ৩৩ লাখ টাকার প্রকল্পটি এখন পরিকল্পনা মন্ত্রণালয়ে। আজ ১৫ জনের প্রশিক্ষণ শুরু হচ্ছে। ডেল্টাপ্ল্যান বাস্তবায়নে সম্মুখযোদ্ধা তৈরিতে এই ইনস্টিটিউট অগ্রনী ভূমিকা রাখবে।”

এসময় পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) রোকন উদ দৌলা, অতিরিক্ত সচিব (প্রশাসন) আলম আরা বেগম, যুগ্মসচিব সৈয়দা সালমা জাফরিন,
প্রধান প্রকৌশলী আব্দুল মতিনসহ উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network