২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী

বানারীপাড়ায় আমেরিকা প্রবাসীর বাড়িতে হামলা : ১০ জনের বিরুদ্ধে অভিযোগ

আপডেট: মার্চ ৬, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

জি.এম রিপন,বানারীপাড়া
বানারীপাড়ায় জমি সংক্রান্ত পূর্ব বিরোধের জের ধরে আমেরিকা প্রবাসী বিনা আক্তারের বাড়িতে হামলা ও ফলদ গাছ ভাংচর সহ তার চাচা মাহাবুব আলমকে লাঞ্জিত করার ঘটনায় ১০ জনকে আসামী করে থানায় একটি খিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
বৃহস্পতিবার এঘটনায় উপজেলার পশ্চিম মাদারকাঠী গ্রামের আমেরিকা প্রবাসী মোসাঃ বিনা আক্তারের চাচা মো.মাহাবুব আলম বাদী হয়ে স্থানীয় আনোয়ার হোসেন শেখ, দেলোয়ার হোসেন শেখ, আরিফ শেখ, সাইফুল শেখ ও জাহাঙ্গীর হোসেন সহ ৫ জনকে নামীয় ও ৪/৫ জনকে অজ্ঞাত আসামী করে বানারীপাড়া থানায় এ অভিযোগ দাযের করেণ।
এব্যাপারে অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার পশ্চিম মাদারকাঠী গ্রামের আমেরিকা প্রবাসী বিনা আক্তার সম্প্রতি তার বাড়ির সামনে নিজস্ব সম্পত্তিতে ভেকু দিয়ে একটি পুকুর খনন’র কাজ শুরু করেণ। মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় জমি সংক্রান্ত পূর্ব বিরোধের জের ধরে তার পাশর্^বর্তী আনোয়ার হোসেন শেখ’র নেতৃত্বে ওই পুকুর খনন কাজে বাধা দেয়ার পাশাপাশি তার চাচা মাহাবুব আলমের ওপর হামলা করেণ। একই দিন দুপুরে তারা প্রবাসীর বাড়িতে অনঅধিকার প্রবেশ করে ভেকু চালক লিটন হাওলাদারের ওপর হামলা করেণ। এসময় তারা প্রবাসীর বাড়ির আগুর গাছসহ বিভিন্ন প্রজাতির ফলদ গাছ ভেঙ্গে ফেলে আর্থিক ক্ষতি করেণ এবং তাকে অকথ্য ভাষায় গালাগাল দেয়।
এছাড়াও সম্প্রতি রাতের আধারে প্রবাসীর বাড়ি থেকে অজ্ঞাত ব্যক্তিরা তিনটি পানি সাফলাইয়ের মেশিন, ১টি মোবাইল ফোন ও ১টি বউ গাড়ি চুরি করে নিয়ে যায়। এব্যাপারে থানায় লিখিত অভিযোগ করা হয়েছে বলে জানিয়েছেন, উপজেলার পশ্চিম মাদারকাঠী গ্রামের আমেরিকা প্রবাসী মোসাঃ বিনা আক্তার। তিনি বলেন, অভিযুক্তরা তার বাড়িতে হামলা ও ফলদ গাছ ভাংচুর করার পাশাপাশি তারা তার চাচা মাহাবুব আলম ও ভেকু চালক লিটন হাওলাদারকে মারধর করেছে।
এব্যাপারে বিনা আক্তার জানান, দীর্ঘ দিন ধরে তিনি আমেরিকার একটি রেলওয়ের স্টেশন মাস্টার হিসেবে চাকুরী করে আসছেন। সেখান থেকে তিনি ছুটি পেলেই নারীর টানে দেশে ফিরে গ্রামের বাড়িতে চলে আসেন। এক্ষেত্রে তিনি বিনার ও পাশর্^বর্তী বাড়িগুলোর একমাত্র যাতায়াতের পথটি অত্যান্ত সরু হওয়ায় সেখান থেকে কোন ধরণের ফায়ার সার্ভিসের গাড়ি চলাচল করতে পারেনা বলে জানান। তিনি জানান, সম্প্রতি এবিষয়ে তার চাচা মাহাবুব আলমকে দিয়ে সরকারী ভাবে ওই রাস্তাটি প্রসস্ত ও পূর্ণ নির্মান করার জন্য স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত ভাবে আবেদন করেছেন। তার ওই আবেদনের প্রেক্ষিতে বাধ সাধেন পাশর্^বর্তী আনোয়ার হোসেন শেখ গং সহ স্থানীয় কয়েক জন প্রভাবশালী রাজনৈতিক নেতা। তারা প্রবাসী বিনার কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়ার উদ্যেশ্যেই ওই রাস্তারটি প্রসস্ত করতে পেছন থেকে প্রতিবেশিদের দিয়ে কলকাঠি নাড়ছেন বলে প্রবসী বিনা জানিয়েছেন।
এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহা বলেন, এলাকার জনগনের প্রয়োজনে তিনি উক্ত আমেরিকা প্রবাসীর বাড়ির সামনের রাস্তাটি বর্ধিত করার জন্য স্থানীয় সংসদ সদস্যর মাধ্যমে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করবেন। এছাড়াও প্রবাসির বাড়িতে হামলার সঙ্গে যারা জড়িত রয়েছে পুলিশ তাদের বিরুদ্ধে তদন্ত পূর্বক প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন বলেও তিনি জানান।
এব্যাপারে থানার অফিসার ইনচার্জ মো.হেলাল উদ্দীন বলেন, তদন্ত পূর্বক প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network