২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

নেতা তৈরীর কাজ শুরু করেছে সাত দলীয় জোট -বানারীপাড়ায় এনপিপি চেয়ারম্যান 

আপডেট: মার্চ ৭, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

জি.এম রিপন,বানারীপাড়া
আগামী জাতীয় সংসদ নির্বাচনে দেশের প্রধান বিরোধী দল হওয়ার জন্য ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)’র নেতৃত্বে এখন থেকেই মাঠ পর্যায় তৃর্ণমূল নেতা-কর্মীদের সুসংগঠিত করার পাশাপাশি তাদের মধ্য থেকে নতুন নেতা তৈরী করার কাজ শুরু করেছে বলে উল্লেখ করেছেন সাত দলীয় ঐক্যজোট (এনডিএফ) জোটের চেয়ারম্যান শেখ ছালাউদ্দিন ছালু।
শনিবার দুপুরে তিনি বরিশালের বানারীপাড়া উপজেলার চাখার বাজারে শেরে বাংলা প্রতিষ্ঠিত হক স্পোটিং ক্লাবের সামনে ন্যাশনাল পিপলস পার্টির দলীয় কার্যালয় উদ্বোধন’র পূর্বে তৃর্ণমূল নেতা-কর্মীদের সাথে অনুষ্ঠিত মতবিনীময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। এসময় ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) ও সাত দলীয় ঐক্যজোট (এনডিএফ) চেয়ারম্যান শেখ ছালাউদ্দিন ছালু বলেন, কাগজে কলমে দেশে প্রধান বিরোধী দল থাকলেও বাস্তবে সরকারের বিপক্ষে প্রধান বিরোধী দল হিসেবে কথা বলারমত এখন আর কেউ নেই। এক্ষেত্রে তিনি জাতির সার্থে সরকারের অনিয়ম দূর্নীতির বিপক্ষে কথা বলার জন্য তার নেতৃত্বে সাত দলীয় ঐক্যজোট ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক ফ্রন্ট (এনডিএফ) গঠন করেছেন। তার নেতৃত্বাধীন জোট আগামী জাতীয় সংসদ নির্বাচনে সারা দেশের ৩০০ আসনে প্রার্থী দিয়ে সংখ্যাগরিষ্ঠ আসন জয় লাভ করার মাধ্যমে দেশের প্রধান বিরোধী দল হিসেবে তিনিই নেতৃত্ব দিবেন বলে প্রত্যয় ব্যক্ত করেছেন। এজন্য তার নেতৃত্বাধীন সাত দলীয় জোট এখন থেকেই মাঠ পর্যায়ের তৃর্ণমূল নেতা-কর্মীদের সুসংগঠিত করার পাশাপাশি তাদের মধ্য থেকে এলাকা ভিত্তিক একাধিক যোগ্য নেতা তৈরী করার কাজ শুরু করে দিয়েছেন বলে উল্লেখ করেণ। এক্ষেত্রে তারা তৃর্ণমূল নেতা-কর্মীদের মধ্য থেকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে দেশের নেতৃত্ব দেয়ারমত সংসদীয় আসন ভিত্তিক একাধিক যোগ্য প্রার্থী খুজে বের করবেন বলেও ঘোষনা দেন। এক্ষেত্রে তারা দেশের প্রতিটি জেলা-উপজেলায় দলীয় অফিস স্থাপন করার পাশাপাশি সেখানে বিভিন্ন সময় সাংগঠনিক সভা-সমাবেশ করেণ।
এনডিএফ চেয়ারম্যান শেখ ছালাউদ্দিন ছালু বলেন, দলকে শক্তিশালী করার জন্য এখন থেকে তারা দেশের প্রতিটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) দলীয় আম প্রতীকে এক জন করে প্রার্থী দিবেন। এক্ষেত্রে তারা দেশের প্রতিটি ইউনিয়ন পরিষদের এলাকা ভিত্তিক প্রার্থী নির্বাচন করার কাজ শুরু করে দিয়েছেন বলে তিনি উল্লেখ করেণ।
ন্যাশনাল পিপলস পর্টি (এনপিপি)’র সাংগঠনিক সম্পাদক মো.সাহেবালী হাওলাদার রনির সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান বক্তা হিসেবে বক্তৃতায় এনপিপির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই মন্ডল বলেন, বিএনপি নেতারা ক্ষমতামলে বিভিন্ন অনিয়ম দূর্ণীতির মধ্যে নিমোজ্জিত ছিলেন বলেই আজ তাদের নেত্রী বেগম খালেদা জিয়া ও তার পুত্র তারেক রহমান দূর্ণীতির মামলায় অভিযুক্ত হয়েছেন। তাদের বিরুদ্ধে আদালতে একাধিক মামলা থাকায় বিএনপি নেতারা সেই মামলা নিয়েই এখন সারা দিন ব্যস্ত সময় পার করেণ। ফলে তারা আজ বিরোধী দল হিসেবে এ দেশের দূর্ণীতিবাজদের বিরুদ্ধে কথা বলতে পারেন না। এক্ষেত্রে তিনি বলেন, বর্তমান সরকারের ক্ষমতা আমলে যারা বিভিন্ন অনিম-দূর্ণীতি করে কোটি কোটি টাকা বিদেশে পাচার করছে, অবিলম্বে তাদের সেই টাকা দেশে ফিরিয়ে আনতে হবে। এক্ষেত্রে দূর্ণীতিবাজ ব্যক্তি সে যেই হোক তার বিরুদ্ধে দূর্ণীতি দমন কমিশনের মাধ্যমে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন করার দাবী জানান। এক্ষেত্রে দূর্ণীতিবাজ কোন ব্যাক্তি যদি তার দলেরও হয়, সেক্ষেত্রে তিনি তাকেও আইনের আওতায় আনার আহবান জানান। এক্ষেত্রে তিনি একজন মুক্তিযোদ্ধা হিসেবে তার দলের প্রতিটি নেতা-কর্মীর সম্পদের হিসাব দিতে প্রস্তুত রয়েছেন বলেও উল্লেখ করেণ।
এনপিপি যুগ্ম-মহাসচিব মো.এমাদুল হক রানার সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনীময় সভায় এছাড়াও অন্যান্যের মধ্যে বক্তৃতা করেণ, এনপিপি প্রেসিডিয়াম সদস্য আনিচ দেওয়ান, বরিশাল জেলা সভাপতি ডাক্তার সামিমা নাছরিন, পিরোজপুর জেলা এপিপি সম্পাদক ও সাংবাদিক আনোয়ার হোসেন, উপজেলা সভাপতি সৈয়দ অলিউল ইসলাম, সম্পাদক মাস্টার সুমন তালুকদার প্রমূখ।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network