১০ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার

 

সারা বাংলাদেশ থেকে ক্যাম্পাস প্রতিনিধি নিচ্ছে স্কুল অফ হিডেন ট্যালেন্ট

আপডেট: মার্চ ৯, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

স্কুল অফ হিডেন ট্যালেন্ট এমন একটি প্রতিষ্ঠান যেখানে গ্রামাঞ্চল থেকে শহরাঞ্চল পর্যন্ত মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে কাজ করে । আমরা দেখতে পারি বাংলাদেশ গ্রামের স্কুলগুলোতে বেশিরভাগ ক্ষেত্রে যথেষ্ট মানসম্মত শিক্ষা দেয়া হয় না । স্কুল অফ হিডেন ট্যালেন্ট সরকারিভাবে বিনামূল্যে বই দেয় এবং বিশ্ববিদ্যালয় এর শিক্ষার্থীদের দিয়ে মান সম্পন্ন ক্লাস নেওয়া হয় । স্কুল অফ হিডেন ট্যালেন্ট চেষ্টা করছে প্রশাসন, সরকার এবং স্বেচ্ছাসেবক মিলে একটা প্লাটফর্ম তৈরি করতে যা আমাদের শিক্ষার মানকে বহুগুণে বৃদ্ধি করবে । আমরা দেশের বিভিন্ন জায়গায় বিভিন্ন সেমিনার করছি । সেগুলো বেশিরভাগ ক্ষেত্রে গ্রামে হচ্ছে, আমরা চেষ্টা করছি শিক্ষার্থীদের মধ্যে থেকে দক্ষ তাকে খুঁজে বের করার । প্রত্যেকটি মানুষের মধ্যে কোনো না কোনো ভালো গুণ রয়েছে । কোনো শিক্ষার্থী যেন হতাশায় না ভুগে আমরা সেদিকে লক্ষ্য রাখি । অনেকে পর্যাপ্ত কাউন্সিলিংয়ের অভাবে সুইসাইডের মত ব্যাপারে আগ্রহী হয় । আমরা আমাদের শিক্ষার্থীদের সে ব্যাপারে যথাসাধ্য কাউন্সিল করছি ।আমরা সেমিনারের মাধ্যমে আমরা দেশের 64 জেলায় মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের খুঁজে বের করছি । অনেক শিক্ষার্থীদের আমরা শিশু বিবাহ বন্ধ করতে সক্ষম হয়েছি । অনেককে পরীক্ষার্থীর লেখাপড়ার বিভিন্ন জিনিসপত্র যেমন খাতা-কলম সাইকেল আমরা আমাদের মাধ্যমে তুলে দিয়েছি। আপনার সামনে কম্পিউটার ল্যাব তৈরি চিন্তাভাবনা করছি । পাশাপাশি প্রত্যেকটি জেলা-উপজেলায় আমরা ধীরে ধীরে কম্পিউটার ল্যাব পাঠাগার স্থাপন করতে এগিয়ে যাচ্ছি। ইতিমধ্যে আমরা নাসা স্পেস এ্যাপ চ্যালেঞ্জ টিম 2019 শাবিপ্রবির সহ বিভিন্ন প্রতিষ্ঠান নিয়ে সেমিনার করেছি। এছাড়া আমরা এই করোনা পরিস্থিতির ভিতরে একটানা ছয় মাস ছাত্র-ছাত্রীদের জন্য বিনামূল্যে ক্লাস করার ব্যবস্থা করেছি ।
ক্যাম্পাস প্রতিনিধি যেসকল সুবিধা পাবেঃ
১. স্কুল অফ হিডেন ট্যালেন্ট এমন একটি প্রতিষ্ঠান যা তার সকল সদস্য / সদস্যাদের ক্যারিয়ার নিয়ে ভাবে। স্কিল ডেভেলপমেন্ট থেকে শুরু করে দেশ ও দেশের বাহিরে বিভিন্ন কোম্পানি (মাল্টিন্যাশনাল এবং লোকাল) এবং বিশিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে সম্পর্ক স্থাপনের সুযোগ তৈরি করে দেয়া।
২. বিভিন্ন স্টাডি এবং স্কিল ডেভেলপমেন্ট মেটারিয়ালস সবার আগে প্রতিনিধিরা পাবে।
৩. দেশসেরা মেনটরস যারা পাবলিকিয়ান, বিসিএস ক্যাডার কিংবা বিভিন্ন কর্মক্ষেত্রে সেরাদের সেরা তাদের সুপারভাইসড-এ প্রতিনিধিদের রাখা।
৪. প্রতিনিধিরা প্রবর্তন ফাউন্ডেশন এবং টিমে ভাল করলে দেশ ও দেশের বাহিরে বিভিন্ন লিডারশীপ প্রোগ্রাম -এ অংশগ্রহণের সুযোগ তৈরি করতে সহযোগিতা করা।
৫. টিউশনি সম্পূর্ণ বিনামূল্যে সবার আগে পাবে ক্যাম্পাস প্রতিনিধিরা যদি পড়াতে আগ্রহী হন স্বপ্নবাজ প্রতিনিধি।
৬. সেরা আর্টিকেলগুলো আমাদের ম্যাগাজিন/প্রোফাইলে প্রকাশিত হবে।
৭. প্রতিনিধিরা এক বছর দ্বায়িত্ব পালন করবে এবং সফল প্রতিনিধিদের পুরুষ্কৃত করা হবে।
যে সকল দ্বায়িত্ব পালন করতে হবে প্রতিনিধিদেরঃ
১. গুরুত্বপূর্ণ মিটিংগুলোতে অংশগ্রহণের সর্বোচ্চ চেষ্টা থাকতে হবে।
২. নিজের তৈরিকৃত স্টাডি ম্যাটারিয়ালস অনুমতি সাপোক্ষে গ্রুপে আপলোড দেয়া যেতে পারে। সেরা মেটারিয়ালস আমাদের ওয়েবসাইট এবং পেইজে পরিচয় প্রকাশ করে প্রকাশিত হবে।
৩. আমাদের ব্রান্ডিং-এ অনলাইনে সহযোগীতা করতে হবে। এজন্য যখন যে দ্বায়িত্ব দেয়া হবে ফ্রি থাকা সাপেক্ষে করতে হবে।
৪. অধ্যয়ণরত প্রতিষ্ঠানের মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে আমাদের সাথে কাজ করে যেতে হবে।
৫. প্রতিষ্ঠানের প্রধানের সাথে আমাদের সুসম্পর্ক স্থাপনে স্মার্টলি কাজ করতে হবে।
৬. ট্রেনিং, সেমিনার, ক্যারিয়ার আড্ডা, মিটিং আয়োজনে অবদান রাখতে হবে।
যোগ্যতাঃ
১. ষষ্ঠ শ্রেণী থেকে বিশ্ববিদ্যালয় কিংবা মেডিকেল কলেজ-এ অধ্যয়ণরত (ভর্তি পরিক্ষার্থী ব্যতীত)
২. একজন প্রতিনিধি অন্য প্রতিনিধিকে সর্বোচ্চ সম্মান করতে হবে। মেয়ে প্রতিনিধিদের কোনো অসম্মানের প্রমাণ পেলে শুধু বহিষ্কার নয় পদক্ষেপ নেয়া হতে পারে।
৩. কথা এভাবে বলতে হবে – ভাইয়া এটা এভাবে করলে কেমন হয়? সবকিছু প্রস্তাবনা আকারে দিতে হবে।
৪. ম্যাসেজ গ্রুপে প্রতিষ্ঠাতার অনুমতি ব্যতীত লিভ নেয়া যাবেনা। ফরমালি কথা বলতে হবে।
৫. ফেইসবুক আইডি এবং ইমেইল এড্রেস থাকতে হবে।
উল্লেখ্য আমরা কোনো বেতন বা ভাতা প্রদান করবনা। নিজের এবং অপরের স্কিল ডেভেলপমেন্ট -এ এবং মানবতার কাজে আপনি অবদান রাখতে যাচ্ছেন ।

Sabbir Khan Saim
এই আইডির ইনবক্সে পাঠিয়ে দিন বিস্তারিত (নাম, ঠিকানা, মোবাইল নম্বর, স্কুল/কলেজ/বিশ্ববিদ্যালয় নাম)

  • ফেইসবুক শেয়ার করুন
 
Website Design and Developed By Engineer BD Network