২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

নলছিটিতে শুরু হয়েছে উপানুষ্ঠানিক শিক্ষা কার্যক্রম

আপডেট: মার্চ ৯, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

নলছিটি প্রতিনিধি :
ঝালকাঠির নলছিটিতে শুরু হয়েছে উপানুষ্ঠানিক শিক্ষা কার্যক্রম। কখনো বিদ্যালয়ে যায়নি অথবা ঝড়ে পড়েছে, এমন ৮ থেকে ১৪ বছর বয়সী শিশুদের শিক্ষার সুযোগ করে দেওয়ার হচ্ছে। এ জন্য উপজেলায় ৭০টি কেন্দ্র স্থাপন করে শিক্ষার্থীদের ভর্তি করা হবে। এসব কেন্দ্র যারা পড়ালেখা করবেন, তাদের প্রত্যেককে প্রতিমাসে ১২০ টাকা করে উপবৃত্তি দেওয়া হবে। মঙ্গলবার সকাল ১১টায় নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যানের কক্ষে আয়োজিত এক কর্মশালায় এ তথ্য জানানো হয়। উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনে বেসরকারী উন্নয়ন সংস্থা ভোসড এ কার্যক্রম পরিচালনা করবে।
এ উপলক্ষে আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান। ভাইস চেয়ারম্যান মোর্শেদা বেগম লস্করের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন ঝালকাঠি উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারী পরিচালক সুবিমল চন্দ্র হালদার, উপজেলা শিক্ষা কর্মকর্তা রুহুল আমিন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মু. আনোয়ার আজিম, সমাজসেবা কর্মকর্তা মোফাজ্জেল হোসেন চৌধুরী, যুব উন্নয়ন কর্মকর্তা মাহমুদ আলম জোমাদ্দার, সাংবাদিক কে এম সবুজ, মিলন কান্তি দাস, ভোসড’র ঝালকাঠির প্রোগ্রাম হেড মো. মেহেদী হাসান, সিনিয়র কর্মসূচি ম্যানেজার মো. আতিয়ার রহমান, ডেপুটি ম্যানেজার (মনিটরিং) আবদুল জব্বার, জেলা ম্যানেজার মিল্টন দত্ত ও নলছিটি উপজেলা প্রোগ্রাম ম্যানেজার মো. ইউসুফ আলী। কর্মশালায় সরকারি-বেসরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক ও সাংবাদিকরা অংশ নেন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network