১২ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার

 

ইয়াং গ্লোবাল লিডার হলেন মাশরাফী বিন মর্তুজা

আপডেট: মার্চ ১১, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

ইয়াং গ্লোবাল লিডারশিপের তালিকায় নাম লিখিয়েছে টাইগারদের সাবেক ওয়ান ডে অধিনায়ক মাশরাফী বিন মোর্তুজা। সুইজারল্যান্ড-ভিত্তিক ওয়ার্ল্ড ইকনমিক ফোরাম এর ইয়াং গ্লোবাল লিডারদের ২০২১ সালের তালিকায় স্থান পায় বাংলাদেশের এই ক্রিকেটার।

বিশ্বের বিভিন্ন দেশ ও অঞ্চল থেকে মোট ১১২ জন তরুণকে ইয়াং গ্লোবার লিডার হিসেবে নির্বাচিত করে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম। দক্ষিণ এশিয়া থেকে নির্বাচিত দশজন ইয়াং গ্লোবাল লিডারের মধ্য বাংলাদেশের সরকার দলীয় সংসদ সদস্য মাশরাফীও একজন। সুইজারল্যান্ড-ভিত্তিক প্রতিষ্ঠানটি প্রতি বছরই সারা পৃথিবী থেকে নিজ নিজ কর্মক্ষেত্রে আলো ছড়ানো ৪০ বছরের কম বয়সী ব্যক্তিদের এই সম্মাননা দেয়। ২০১৬ সালে ইয়াং গ্লোবার লিডার হিসেবে দক্ষিণ এশিয়া থেকে ১২ জনের সঙ্গে নির্বাচিত হয়েছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অন্যতম সফল অধিনায়ক মাশরাফী মাঠের বাইরেও নানা সামাজিক, জনসেবামূলক,উন্নয়নমূলক কাজেও জড়িত তারই একটি দৃষ্টান্ত উদাহরণ এটি । তার জন্মস্থান নড়াইলে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের পাশাপাশি দারিদ্র্য দূর করতেও কাজ করছেন তিনি।

নিজের প্রতিষ্ঠিত নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের মাধ্যমে এলাকাবাসীর জন্য আধুনিক সুযোগসুবিধা ও শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করা থেকে শুরু করে নৈতিক ও মানবিক শিক্ষা ব্যবস্থা চালু, কর্মসংস্থান সৃষ্টি, খেলাধুলার প্রশিক্ষণ, চিত্র নদী-কেন্দ্রিক পর্যটন কেন্দ্র গড়ে তোলা এবং নড়াইলকে তথ্যপ্রযুক্তি ও পরিবেশ-বান্ধব শহর হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে।

  • ফেইসবুক শেয়ার করুন
 
Website Design and Developed By Engineer BD Network