২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ডাক্তার হতে চায় ওরা তিনজন

আপডেট: এপ্রিল ৭, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক
এমবিবিএস ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় বরিশাল জেলার গৌরনদী উপজেলার মাহিলাড়া ইউনিয়নের তিনজন মেধাবী শিক্ষার্থী স্থান পেয়েছে।
ভর্তি পরীক্ষায় স্থান পাওয়া শিক্ষার্থীরা হলো-মাহিলাড়া ইউনিয়নের হাপানিয়া গ্রামের আব্দুর রহিম হাওলাদারের কন্যা জান্নাতুল ফেরদৌস রাকা, বাঘার গ্রামের মোতালেব আকনের পুত্র মাহামুদ আকন ও পূর্ব বেজহার গ্রামের সুভাষ মন্ডলের পুত্র শুভ মন্ডল। মেধাবী তিন শিক্ষার্থী ডাক্তার হয়ে মাহিলাড়া ইউনিয়নের গরীবের ডাক্তারখ্যাত প্রয়াত চিকিৎসক দাস রনবীরের ন্যায় গ্রামের দুঃস্থ ও অসহায় মানুষের চিকিৎসা সেবা করতে চান।
জানা গেছে, শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস রাকা বরিশাল নগরীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসিতে জিপিএ-৫ ও সরকারি বরিশাল মহিলা কলেজ থেকে এইচএসসিতে জিপিএ-৫ পেয়েছে। পরবর্তীতে এমবিবিএস কোর্সের ভর্র্তি পরীক্ষায় অংশগ্রহণ করে সে ঢাকা মেডিক্যাল কলেজে স্থান পেয়েছে। পরীক্ষার ফলাফলে জাতীয় মেধা তালিকায় সে ১৫৭তম স্থান অর্জন করেছে।
শিক্ষার্থী মাহমুদ আকন এবং শুভ মন্ডল মাহিলাড়া এএন মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসিতে জিপিএ-৫ এবং ঢাকার নটরডেম কলেজ থেকে এইচএসসিতে জিপিএ-৫ পেয়ে এমবিবিএস কোর্সের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। এরমধ্যে মাহামুদ আকন রংপুর মেডিক্যাল কলেজে এবং শুভ মন্ডল বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজে স্থান পেয়েছে।
শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌসের পিতা বিআরডিবি কর্মকর্তা আব্দুর রহিম হাওলাদার জানান, তার কন্যার ইচ্ছা সে (রাকা) ডাক্তারী পাশ করে দেশ ও জাতির সেবার পাশাপাশি গ্রামের অসহায় ও দুঃস্থ মানুষের সেবা করবে। অপর দুই শিক্ষার্থীও ডাক্তারী পাশ সম্পন্ন করে আর্তমানবতার সেবায় নিজেদের নিয়োজিত করার প্রত্যয় ব্যক্ত করেছেন।
একই ইউনিয়নের তিনজন মেধাবী শিক্ষার্থী মেডিক্যাল কলেজে ভর্তির সুযোগ পাওয়ায় তাদেরকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কারপ্রাপ্ত মাহিলাড়া ইউনিয়নের চেয়ারম্যান সৈকত গুহ পিকলু।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network