২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ববিতে বৃদ্ধি পেয়েছে করোনার প্রকোপ, একদিনে আক্রান্ত তিন কর্মকর্তা

আপডেট: এপ্রিল ৭, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

স্টাফ রিপোর্টার

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) কর্মরত সদস্যদের মধ্যে বৃদ্ধি পেয়েছে করোনার প্রকোপ।গতকাল বুধবার একসঙ্গে তিন কর্মকর্তার দেহে করোনা জীবাণুর উপস্থিতি শনাক্ত হয়েছে। এর মধ্যে গুরুতর শারীরিক জটিলতা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন একজন। চলমান পরিস্থিতিতে প্রতিষ্ঠানটির সকলকে আরো সচেতন হবার আহবান জানিয়েছেন সেখানকার উপাচার্য।

সর্বশেষ শনাক্তকৃত তিনজন কর্মকর্তার মধ্যে দুজনই উপাচার্যের দপ্তরের। এ ব্যাপারে সেখানকার কর্মকর্তা পরিষদের সভাপতি বাহাউদ্দীন গোলাপ জানান,উপাচার্যের দপ্তরের একান্ত সচিব বোরহান উদ্দিন,প্রটোকল কর্মকর্তা দিদার হোসেন এবং রেজিস্ট্রার দপ্তরের সহকারী রেজিস্ট্রার সানজিদা সুলতানা বরিশালের শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা পরীক্ষার জন্য নমুনা প্রদান করেন। বুধবার সকলের রিপোর্টে পজিটিভ (আক্রান্ত) আসে।

তিনি বলেন, শারীরিক অবস্থা খারাপ হলে সানজিদা সুলতানা বুধবার বিকেলে শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয়। বাকি দুজন কর্মকর্তা আপাতত বাসাতেই হোম কোয়ারেন্টিন (সঙ্গরোধ) অবস্থায় চিকিৎসা নিচ্ছেন। এছাড়া আরো কয়েকজন কর্মকর্তা করোনার উপসর্গ নিয়ে ভুগছেন বলেও পরিষদকে অবহিত করেছেন৷

বর্তমান করোনা পরিস্থিতিতে সকলকে সচেতন থাকার আহবান জানিয়ে উপাচার্য ড.মোঃ ছাদেকুল আরেফিন বলেন, বর্তমানে করোনার নতুন স্ট্রেইন দেশব্যাপী ভাইরাসটির সংক্রমণ বৃদ্ধি করেছে৷ এমতাবস্থায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী,শিক্ষক,কর্মকর্তা এবং কর্মচারীদের সচেতন ও সাবধানে পরামর্শ থাকার আহবান জানাচ্ছি। কোন ধরণের উপসর্গ দেখা দিলে দেরি না করে বিশ্ববিদ্যালয়ের টেলিমেডিসিন সেবা গ্রহণের অনুরোধ করছি।

উল্লেখ্য, গত এক সপ্তাহে বিশ্ববিদ্যালয়ের আরো দুজন কর্মচারী করোনা আক্রান্ত হন। এর আগে বিশ্ববিদ্যালয়টির একাধিক শিক্ষক,শিক্ষার্থী ও কর্মকর্তা করোনা আক্রান্ত হয়েছিলেন। করোনার এই প্রকোপে বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যদের জন্য কিছুদিন পূর্বে পুনরায় টেলিমেডিসিন সেবা চালু করে প্রতিষ্ঠানটি।সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ০১৬৭৮০৪৩৮০৩ ও ০১৭২৩০৪০১১৯ এই নম্বরগুলোতে ফোন দিলেই বিনামূল্যে চিকিৎসা সংক্রান্ত পরামর্শ পাওয়া যাবে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network