২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী

প্রেমিকের সঙ্গে স্ত্রীর বিয়ে দিলেন স্বামী

আপডেট: এপ্রিল ১১, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

১৯৯৯ সালে মুক্তি পায় সঞ্জয় লীলা বানসালি পরিচালিত বলিউডের বিখ্যাত চলচ্চিত্র ‘হাম দিল দে চুকে সনম’। এতে মূল চরিত্রে অভিনয় করেন সালমান খান, ঐশ্বরিয়া রায় ও অজয় দেবগন। চলচ্চিত্রে ইচ্ছার বিরুদ্ধে অজয়ের সঙ্গে ঐশ্বরিয়ার বিয়ে দেয়া হয়। বিয়ের কয়েক দিনের মধ্যেই অজয় বুঝতে পারেন, নববধূর মনজুড়ে আছেন প্রেমিক সালমান।

পরে নিজেই নববধূকে নিয়ে বিদেশে পাড়ি দেন অজয়, উদ্দেশ্য- সালমানের সঙ্গে দেখা করানো। নিজের স্ত্রীকে প্রেমিকের সঙ্গে বিয়ে দিতে চেয়েছিলেন তিনি। প্রায় ১২ বছর পর যেন ঠিক এই ঘটনার বাস্তব দেখা গেল ভারতের কানপুরে।

তিনমাসের নববধূকে প্রেমিকের সঙ্গে বিয়ে দিয়েছেন এক যুবক। চার হাত এক করিয়েছেন নিজে দাঁড়িয়ে থেকে। সম্প্রতি কানপুরের চকেরি থানার অন্তর্গত সানিগওয়ান গ্রামে এ ঘটনা ঘটেছে।

jagonews24পাশের গ্রামের মেয়ে শান্তির সঙ্গে বিয়ে হয় সুজিতের

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, গত ৯ ফেব্রুয়ারি পাশের গ্রাম শ্যামনগরের মেয়ে শান্তির সঙ্গে বিয়ে হয় সুজিত ওরফে গোলুর। ধুমধাম করে রীতিনীতি মেনে তাদের বিয়ে হয়। বিয়ের পর সবই ঠিক ছিল, কিন্তু রীতি মেনে বাপেরবাড়ি আসার পর আর স্বামীর কাছে ফিরতে চাননি তিনি।

শান্তিকে বেশ কয়েকবার বাড়ি ফিরিয়ে আনতে শ্বশুরবাড়ি গিয়েছিলেন সুজিত। কিন্তু তিনি ফিরতে রাজি হননি। কেন শ্বশুরবাড়ি যেতে চান না তাও প্রথমে বলতে চাননি শান্তি। অনেক চেষ্টার পর তিনি স্বামীর কাছে মুখ খোলেন। জানান তার মনের মানুষের কথা।

jagonews24সুজিতের আত্মত্যাগে মনের মানুষকে পান শান্তি

বাড়ির লোকেরা কীভাবে তার ইচ্ছার বিরুদ্ধে বিয়ে দিয়েছেন, তাও স্বামীর কাছে স্পষ্ট করে বলেন তিনি। এছাড়া সেই দিনই প্রথম লখনউয়ের বাসিন্দা রবির কথা সুজিতকে বলেন শান্তি। রবি শান্তির প্রেমিক।

নতুন বউয়ের মুখ থেকে এ কথা শোনার পর সুজিত কষ্ট পেলেও তাদের এক করে দিতে মনস্থির করে ফেলেন। শান্তির বাড়ির লোকের সঙ্গে কথা বলে রবির খোঁজ শুরু করেন তিনি। তারপর প্রেমিকের সঙ্গে স্ত্রীর বিয়ে দেন।

বানসালির ‘হাম দিল দে চুকে সনম’-এর সঙ্গে এই ঘটনার একটা পার্থক্য রয়েছে। চলচ্চিত্রের শেষ মুহূর্তে স্বামীর কাছে ফিরে আসেন নায়িকা, উপলব্ধি করতে পেরেছিলেন তার ভালোবাসা। শেষে অজয়ের কাছেই ফিরে আসেন তিনি। কিন্তু বাস্তবে সেটা হয়নি। শান্তি আর ফিরে আসেননি সুজিতের কাছে, হয়তো উপলব্ধি করতে পারেননি তার ভালোবাসা।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network