১০ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার

শিরোনাম
কুয়াকাটার সৈকতে ভেসে এসেছে বিশাল এক মৃত ডলফিন গ্রাম পুলিশ হত্যাকান্ডের পর অসহায় পরিবারের পাশে নেই প্রশাসন পাল্টে যাচেছ চরফ্যাশনের গ্রামীণ জনপদ : সন্ধ্যা নামলেই সৌর বাতি সুগন্ধা নদীর ভাঙ্গন প্রতিরোধে চলমান প্রকল্প পরিদর্শন করলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী বরিশালে দেড় হাজার কর্মহীনদের মাঝে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা সামগ্রী বিতরণ আমতলীর বারী মুগডাল-৬ জাপানে রপ্তানী বন্ধ কুয়াকাটার ধুলাসার ইউপি চেয়ারম্যান : মসজিদের টাকায় পারিবারিক কবরস্থান নির্মাণ ডিআরইউ’র সদস্যদের জন্য স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান স্বেচ্ছাসেবক লীগের কুয়াকাটায় মানবেতর জীবনযাপন করছে কয়েক হাজার হোটেল কর্মচারী

ভোলায় সদর হাসপাতালে পৌঁছেছে তিনটি আইসিইউ বেড ও তিনটি ভেন্টিলেটর

আপডেট: এপ্রিল ১৯, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

ইসমাইল হোসেন ইফতিয়াজ, ভোলা সংবাদদাতা :-

ভোলাবাসীর আকাঙ্ক্ষা কিছুটা হল আজ পূরণ হলো । করোনার প্রথম থেকেই দ্বীপ জেলা ভোলার ২২ লাখ মানুষের চিকিৎসা সেবার জন্য ভোলার ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ১০টি আইসিইউ বেড স্থাপনের দাবি জানিয়ে আসছিলো ভোলার মানুষ। এর পরিপ্রেক্ষিতে ভোলার স্বাস্থ্য বিভাগ স্বাস্থ্য অধিদপ্তরে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য ১০টি আইসিইউ বেডের প্রস্তাব পাঠায়। প্রস্তাবের আলোকে ভোলায় পাঁচটি আইসিইউ বেডে ও পাঁচটি ভেন্টিলেটর বরাদ্দ দেয়। এর আলোকে কেন্দ্রীয় ঔষাধাগার (সিএমএসডি) থেকে তিনটি আইসিইউ বেড, তিনটি ভেন্টিলেটর ও তিনটি হাই ফ্লো নেজাল ক্যানুলা ভোলা স্বাস্থ্য বিভাগের নিকট হস্তান্তর করে। রবিবার জেলা প্রসাশক কার্যালয়ের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভোলা স্বাস্থ্য বিভাগ এগুলো গ্রহন করেন। সোমবার দুপুর ১২টার দিকে দুইটি ট্রাকে করে আইসিইউ ও ভেন্টিলেটরের মালামাল ভোলায় এসে পৌঁছায় হাসপাতালে ।

ভোলার ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. মো. সিরাজ উদ্দিন এ তথ্য নিশ্চিত করে বলেন, করোনা ভাইরাস সংক্রমণের প্রথম দিকে করোনা আক্রান্ত জটিল রোগীদের জন্য আমরা ১০টি আইউসিইউ বেডসহ বিভিন্ন সরঞ্জামের প্রস্তাব পাঠাই। প্রস্তাবের আলোকে ভোলার জন্য পাঁচটি আইসিইউ বেডে ও পাঁচটি ভেন্টিলেটর বরাদ্দ করা হয়। এর আলোকে বরিবার কেন্দ্রীয় ঔষাধাগার (সিএমএসডি) থেকে তিনটি আইসিইউ বেডে, তিনটি ভেন্টিলেটর ও তিনটি হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা হস্তান্তর করে। আশা করি আমরা দ্রুত এগুলো স্থাপন করে রোগীদের সেবা দেয়া যাবে। তবে আগ থেকেই আমাদের আরও তিনটি হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা চালু রয়েছে। আইউসিইউ বেডগুলো চালু করা যাবে। তবে দক্ষ টেকনিশিয়ান না থাকায় ভেন্টিলেটরগুলো চালু করতে সময় লাগতে পারে।

  • ফেইসবুক শেয়ার করুন
 
Website Design and Developed By Engineer BD Network