২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ভোলায় সদর হাসপাতালে পৌঁছেছে তিনটি আইসিইউ বেড ও তিনটি ভেন্টিলেটর

আপডেট: এপ্রিল ১৯, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

ইসমাইল হোসেন ইফতিয়াজ, ভোলা সংবাদদাতা :-

ভোলাবাসীর আকাঙ্ক্ষা কিছুটা হল আজ পূরণ হলো । করোনার প্রথম থেকেই দ্বীপ জেলা ভোলার ২২ লাখ মানুষের চিকিৎসা সেবার জন্য ভোলার ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ১০টি আইসিইউ বেড স্থাপনের দাবি জানিয়ে আসছিলো ভোলার মানুষ। এর পরিপ্রেক্ষিতে ভোলার স্বাস্থ্য বিভাগ স্বাস্থ্য অধিদপ্তরে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য ১০টি আইসিইউ বেডের প্রস্তাব পাঠায়। প্রস্তাবের আলোকে ভোলায় পাঁচটি আইসিইউ বেডে ও পাঁচটি ভেন্টিলেটর বরাদ্দ দেয়। এর আলোকে কেন্দ্রীয় ঔষাধাগার (সিএমএসডি) থেকে তিনটি আইসিইউ বেড, তিনটি ভেন্টিলেটর ও তিনটি হাই ফ্লো নেজাল ক্যানুলা ভোলা স্বাস্থ্য বিভাগের নিকট হস্তান্তর করে। রবিবার জেলা প্রসাশক কার্যালয়ের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভোলা স্বাস্থ্য বিভাগ এগুলো গ্রহন করেন। সোমবার দুপুর ১২টার দিকে দুইটি ট্রাকে করে আইসিইউ ও ভেন্টিলেটরের মালামাল ভোলায় এসে পৌঁছায় হাসপাতালে ।

ভোলার ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. মো. সিরাজ উদ্দিন এ তথ্য নিশ্চিত করে বলেন, করোনা ভাইরাস সংক্রমণের প্রথম দিকে করোনা আক্রান্ত জটিল রোগীদের জন্য আমরা ১০টি আইউসিইউ বেডসহ বিভিন্ন সরঞ্জামের প্রস্তাব পাঠাই। প্রস্তাবের আলোকে ভোলার জন্য পাঁচটি আইসিইউ বেডে ও পাঁচটি ভেন্টিলেটর বরাদ্দ করা হয়। এর আলোকে বরিবার কেন্দ্রীয় ঔষাধাগার (সিএমএসডি) থেকে তিনটি আইসিইউ বেডে, তিনটি ভেন্টিলেটর ও তিনটি হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা হস্তান্তর করে। আশা করি আমরা দ্রুত এগুলো স্থাপন করে রোগীদের সেবা দেয়া যাবে। তবে আগ থেকেই আমাদের আরও তিনটি হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা চালু রয়েছে। আইউসিইউ বেডগুলো চালু করা যাবে। তবে দক্ষ টেকনিশিয়ান না থাকায় ভেন্টিলেটরগুলো চালু করতে সময় লাগতে পারে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network