৯ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
কুয়াকাটার সৈকতে ভেসে এসেছে বিশাল এক মৃত ডলফিন গ্রাম পুলিশ হত্যাকান্ডের পর অসহায় পরিবারের পাশে নেই প্রশাসন পাল্টে যাচেছ চরফ্যাশনের গ্রামীণ জনপদ : সন্ধ্যা নামলেই সৌর বাতি সুগন্ধা নদীর ভাঙ্গন প্রতিরোধে চলমান প্রকল্প পরিদর্শন করলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী বরিশালে দেড় হাজার কর্মহীনদের মাঝে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা সামগ্রী বিতরণ আমতলীর বারী মুগডাল-৬ জাপানে রপ্তানী বন্ধ কুয়াকাটার ধুলাসার ইউপি চেয়ারম্যান : মসজিদের টাকায় পারিবারিক কবরস্থান নির্মাণ ডিআরইউ’র সদস্যদের জন্য স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান স্বেচ্ছাসেবক লীগের কুয়াকাটায় মানবেতর জীবনযাপন করছে কয়েক হাজার হোটেল কর্মচারী

তামিমের অর্ধশতকে ১০০ ছাড়াল বাংলাদেশ

আপডেট: এপ্রিল ২১, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

দারুণ খেলছেন ওপেনার তামিম ইকবাল। তার অসাধারণ নৈপূন্যে শুরুর ধকল কাটিয়ে বড় স্কোরের দিকে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। ইতোমধ্যে অর্ধশতকের দেখা পেয়েছেন তামিম। আর বাংলাদেশ ১০০ রানের গণ্ডি ছাড়িয়ে গেছে।

তামিমকে দারুন সঙ্গ দিচ্ছে ওয়ান ডাউনে নামা নাজমুল হোসেন শান্ত। তামিম পঞ্চাশ করেই ক্ষান্ত হননি। তার উইলো থেকে এসেছে অনবদ্য ৭২ রানের ইনিংস। সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছেন এই মারকুটে ব্যাটসম্যান।

৭২ করতে ৮৪ বল খরচা করেছেন এই উদ্বোধনী ব্যাটসম্যান। ১৩ টি চারে তার ইনিংস সাজানো।

আর ওয়ানডাউনে নামা শান্ত ব্যাট করছেন ৪৬ রানে। খেলেছেন ৯৬ বল। ৬ বাউন্ডারিতে তার এই ইনিংস সাজানো।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশ শ্রীলংকার বিপক্ষে এক উইকেট হারিয়ে ১২০ রানে ব্যাট করছে। ৩১ ওভারের খেলা শেষ।

এর আগে সাজঘরে ফিরেন সাইফ হাসান। দলীয় ৮ রানে বিদায় নিলেও ৬ বল মোকাবিলা করে রানের খাতা খুলতে পারেননি এ ওপেনার। বিশ্ব ফার্নান্ডোর বলে এলবিডব্লিউ’র শিকার হয়েছেন তিনি।

তার আগে ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন টাইগার ক্যাপ্টেন মুমিনুল হক।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে প্রথম পয়েন্টের খোঁজে মাঠে নেমেছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহী ও ইবাদত হোসেন চৌধুরী।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, ওশাদা ফার্নান্ডো, পাথুম নিসানকা, অ্যাঞ্জেলো ম্যাথুস, ধনাঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকভেলা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, সুরাঙ্গা লাকমাল, লাহিরু কুমারা ও বিশ্ব ফার্নান্ডো।

  • ফেইসবুক শেয়ার করুন
 
Website Design and Developed By Engineer BD Network