৯ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
পাল্টে যাচেছ চরফ্যাশনের গ্রামীণ জনপদ : সন্ধ্যা নামলেই সৌর বাতি সুগন্ধা নদীর ভাঙ্গন প্রতিরোধে চলমান প্রকল্প পরিদর্শন করলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী বরিশালে দেড় হাজার কর্মহীনদের মাঝে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা সামগ্রী বিতরণ আমতলীর বারী মুগডাল-৬ জাপানে রপ্তানী বন্ধ কুয়াকাটার ধুলাসার ইউপি চেয়ারম্যান : মসজিদের টাকায় পারিবারিক কবরস্থান নির্মাণ ডিআরইউ’র সদস্যদের জন্য স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান স্বেচ্ছাসেবক লীগের কুয়াকাটায় মানবেতর জীবনযাপন করছে কয়েক হাজার হোটেল কর্মচারী ঝিনাইদহে টাকা আদায় করতে যুবককে মারধর, মিথ্যা মামলায় বিষপানে আত্মহত্যার চেষ্টা! ৬ মে থেকে চলবে বাস-লঞ্চ : জেলার মধ্যে

ফের তামিমকে পেছনে ফেলে শীর্ষে মুশফিক

আপডেট: এপ্রিল ২৩, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

শ্রীলংকায় ক্যান্ডির পাল্লেকেলে স্বাগতিকদের বিপক্ষে লড়াইয়ে ব্যস্ত বাংলাদেশ। এরইমধ্যে অভ্যন্তরীণ লড়াইও চলছে জাতীয় দলের দুই পঞ্চপাণ্ডব তামিম ও মুশফিকের মধ্যে।

তা হয়তো অনেকের অলক্ষ্যেই ঘটছে। রানের সংখ্যায় একজন্য অন্যকে ছাপিয়ে যাচ্ছেন।

প্রথম দিন ৯০ রানের ইনিংস খেলে মুশফিকুর রহিমকে সরিয়ে শীর্ষস্থান দখল করেছিলেন বাঁহাতি ওপেনার তামিম।

চলতি টেস্ট শুরুর আগে বাংলাদেশের পক্ষে সাদা পোশাকের ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন মুশফিক। তার রান ছিল ৪৫৩৭। ৪৫০৮ রান নিয়ে মুশফিকের ঠিক পেছনেই ছিলেন তামিম। মুশফিককে ছুঁতে ৩০ রান দরকার ছিল তামিমের।

বুধবার ম্যাচের প্রথম দিন তামিম খেললেন ৯০ রানের ইনিংস। অর্থাৎ মুশফিককে ছাড়িয়ে আরো ৬০ রান এগিয়ে যান তামিম।

তবে বেশিক্ষণ এগিয়ে থাকা হয়নি তামিমের। একদিন পরে আজ শুক্রবার ধীর গতিকে ১৫৭ বলে অপরাজিত ৬৮ রান করেন মুশফিক। যা তার শীর্ষস্থান পুনরুদ্ধার করে।

বৃহস্পতিবারই রেকর্ড পুনরুদ্ধার করতে পারতেন মুশফিক। কিন্তু আলোকস্বল্পতার কারণে এক ঘণ্টা আগেই বন্ধ হয়ে যায় খেলা। ২৫ ওভার না খেলেই দ্বিতীয় দিন শেষ করতে হয়।

আজ সকালে ক্যারিয়ারের ২৩তম ফিফটির পাশাপাশি তামিমের রেকর্ডটি ছিনিয়ে নেন মুশফিক।

৬২তম রান নিয়ে তামিমকে ফের দুই ঠেলে দেন মি. ডিপেন্ডেবল। মুশফিক (৪৬০৫) ও তামিমের (৪৫৯৮) পর টেস্টে বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় রয়েছেন অলরাউন্ডার সাকিব আল হাসান (৩৯৩০),বাংলাদেশ দলের বর্তমান অধিনায়ক মুমিনুল হক (৩১৭৫) ও সাবেক অধিনায়ক হাবিবুল বাশার (৩০২৬)।

তবে সেঞ্চুরি ও গড়ের দিকে সবচেয়ে বেশি এগিয়ে মুমিনুল হক। বৃহস্পতিবারেরটিসহ মুমিনুলের সেঞ্চুরির সংখ্যা ১১টি। এরপর যথাক্রমে তামিম ৯টি, মুশফিক ৭টি, সাকিব ৫টি এবং বাশার ৩টি।

  • ফেইসবুক শেয়ার করুন
 
Website Design and Developed By Engineer BD Network