১০ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার

শিরোনাম
কুয়াকাটার সৈকতে ভেসে এসেছে বিশাল এক মৃত ডলফিন গ্রাম পুলিশ হত্যাকান্ডের পর অসহায় পরিবারের পাশে নেই প্রশাসন পাল্টে যাচেছ চরফ্যাশনের গ্রামীণ জনপদ : সন্ধ্যা নামলেই সৌর বাতি সুগন্ধা নদীর ভাঙ্গন প্রতিরোধে চলমান প্রকল্প পরিদর্শন করলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী বরিশালে দেড় হাজার কর্মহীনদের মাঝে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা সামগ্রী বিতরণ আমতলীর বারী মুগডাল-৬ জাপানে রপ্তানী বন্ধ কুয়াকাটার ধুলাসার ইউপি চেয়ারম্যান : মসজিদের টাকায় পারিবারিক কবরস্থান নির্মাণ ডিআরইউ’র সদস্যদের জন্য স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান স্বেচ্ছাসেবক লীগের কুয়াকাটায় মানবেতর জীবনযাপন করছে কয়েক হাজার হোটেল কর্মচারী

চলছে লগডাউন, মানছেনা জনগন

আপডেট: এপ্রিল ২৭, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

মোঃমহিবুল্লাহ (স্টাফ রিপোর্টার):
করনার ২য় ধাক্কায় যখন মৃত্যুমিছিল পার্শ্ববর্তী রাষ্ট্র ভারতের করুন অবস্থা, ঠিক তখনই বাংলাদেশ লকডাউন এর মত কঠিন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়। দেশের এই ক্রান্তিলগ্নে সচেতন হওয়া উচিত দেশের প্রতিটি জনগণের। স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে দোকানপাট খোলার কথা থাকলেও, এটা মানছেন না কোন ক্রেতা কিংবা বিক্রেতা।

বরিশালের চকবাজার,হাজী মুহাম্মদ মহসীন মার্কেট,গীর্জা মহল্লা,কাটপট্টি এলাকা ঘুরে দেখা গেল এখানে কোন দোকানেই স্বাস্থ্য বিধি মানার তেমন কোনো বালাই নাই। শুধুমাত্র কাগজে/স্টিকারে লেখা “মাক্স নাই, সেবা নাই” ব্যাস কাজ সারা হয়ে গেল। কিন্তু বাস্তবে সেবা দেওয়ার ক্ষেত্রে মাক্স তাদের কাছে তেমন একটা গুরুত্বপূর্ণ বলে মনে হয় না। কারন, অধিকাংশ দোকানেই দেখা যায় মাক্স ছাড়াই ক্রেতা-বিক্রেতা দর কষাকষি করতাছে। তাছারা কিছু কিছু দোকানে জীবানুনাশক স্প্রে আছে শুধু দেখানোর জন। হয়তোবা প্রশাসনের ততপরতা উপর ভিত্তি করে এগুলো স্প্রে করা হয়।

চলাচলের ক্ষেত্রে কোনো পথচারীকেই দেখা যায় না সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করতে। আসলে পার্শবর্তী রাষ্ট্রে যেই ভয়াবহ অবস্থা, প্রতিদিন প্রায় ২হাজারের বেশী মানুষ পরাজয় বরন করছে এই মহামারির কাছে। সেক্ষেত্রে আমাদের দেশ তুলনা মূলক ভালো থাকলেও প্রতিদিন প্রায় ১০০জনের বেশী মানুষ পরাজয় স্বীকার করে এই মহামারির কাছে।

আমাদের পাশেই হয়তো কোন আক্রান্ত রোগী আছে, আমার মনের অজান্তে আমরা তাদের সাথে বের হচ্ছি। আক্রন্ত হচ্ছি আমরা ঝুকিতে ফেলছি আমাদের পরিবারকে। আসুন এই মহামারির ভয়াবহতা রোধে “নিজে সচেতন হই, অন্যকে সচেতন করি। আমরা ভালো থাকি, দেশ ভালো থাকবে।”

  • ফেইসবুক শেয়ার করুন
 
Website Design and Developed By Engineer BD Network