২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

চলছে লগডাউন, মানছেনা জনগন

আপডেট: এপ্রিল ২৭, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

মোঃমহিবুল্লাহ (স্টাফ রিপোর্টার):
করনার ২য় ধাক্কায় যখন মৃত্যুমিছিল পার্শ্ববর্তী রাষ্ট্র ভারতের করুন অবস্থা, ঠিক তখনই বাংলাদেশ লকডাউন এর মত কঠিন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়। দেশের এই ক্রান্তিলগ্নে সচেতন হওয়া উচিত দেশের প্রতিটি জনগণের। স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে দোকানপাট খোলার কথা থাকলেও, এটা মানছেন না কোন ক্রেতা কিংবা বিক্রেতা।

বরিশালের চকবাজার,হাজী মুহাম্মদ মহসীন মার্কেট,গীর্জা মহল্লা,কাটপট্টি এলাকা ঘুরে দেখা গেল এখানে কোন দোকানেই স্বাস্থ্য বিধি মানার তেমন কোনো বালাই নাই। শুধুমাত্র কাগজে/স্টিকারে লেখা “মাক্স নাই, সেবা নাই” ব্যাস কাজ সারা হয়ে গেল। কিন্তু বাস্তবে সেবা দেওয়ার ক্ষেত্রে মাক্স তাদের কাছে তেমন একটা গুরুত্বপূর্ণ বলে মনে হয় না। কারন, অধিকাংশ দোকানেই দেখা যায় মাক্স ছাড়াই ক্রেতা-বিক্রেতা দর কষাকষি করতাছে। তাছারা কিছু কিছু দোকানে জীবানুনাশক স্প্রে আছে শুধু দেখানোর জন। হয়তোবা প্রশাসনের ততপরতা উপর ভিত্তি করে এগুলো স্প্রে করা হয়।

চলাচলের ক্ষেত্রে কোনো পথচারীকেই দেখা যায় না সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করতে। আসলে পার্শবর্তী রাষ্ট্রে যেই ভয়াবহ অবস্থা, প্রতিদিন প্রায় ২হাজারের বেশী মানুষ পরাজয় বরন করছে এই মহামারির কাছে। সেক্ষেত্রে আমাদের দেশ তুলনা মূলক ভালো থাকলেও প্রতিদিন প্রায় ১০০জনের বেশী মানুষ পরাজয় স্বীকার করে এই মহামারির কাছে।

আমাদের পাশেই হয়তো কোন আক্রান্ত রোগী আছে, আমার মনের অজান্তে আমরা তাদের সাথে বের হচ্ছি। আক্রন্ত হচ্ছি আমরা ঝুকিতে ফেলছি আমাদের পরিবারকে। আসুন এই মহামারির ভয়াবহতা রোধে “নিজে সচেতন হই, অন্যকে সচেতন করি। আমরা ভালো থাকি, দেশ ভালো থাকবে।”

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network