৯ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার

শিরোনাম
পাল্টে যাচেছ চরফ্যাশনের গ্রামীণ জনপদ : সন্ধ্যা নামলেই সৌর বাতি সুগন্ধা নদীর ভাঙ্গন প্রতিরোধে চলমান প্রকল্প পরিদর্শন করলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী বরিশালে দেড় হাজার কর্মহীনদের মাঝে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা সামগ্রী বিতরণ আমতলীর বারী মুগডাল-৬ জাপানে রপ্তানী বন্ধ কুয়াকাটার ধুলাসার ইউপি চেয়ারম্যান : মসজিদের টাকায় পারিবারিক কবরস্থান নির্মাণ ডিআরইউ’র সদস্যদের জন্য স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান স্বেচ্ছাসেবক লীগের কুয়াকাটায় মানবেতর জীবনযাপন করছে কয়েক হাজার হোটেল কর্মচারী ঝিনাইদহে টাকা আদায় করতে যুবককে মারধর, মিথ্যা মামলায় বিষপানে আত্মহত্যার চেষ্টা! ৬ মে থেকে চলবে বাস-লঞ্চ : জেলার মধ্যে

বরিশালে কর্মহীনদের জন্য ‘সাম্যের ইফতার’

আপডেট: মে ৩, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল নগরীর নথুল্লাবাদ বাস টার্মিনালে এসএনডিসির স্বেচ্ছাসেবীদের ইফতারি বিতরণ-সমকাল

লকডাউনে ছিন্নমূল, দুস্থ ও কর্মহীন খেটে খাওয়া মানুষ পাচ্ছেন ‘সাম্যের ইফতার’। স্বেচ্ছাসেবী সংগঠন সোস্যাল নেটওয়ার্ক ফর ডিসঅ্যাডভান্টেজড চিলড্রেন (এসএনডিসি)’র কর্মীরা এ ইফতার বিতরণ করছেন। বরিশাল নগরের নথুল্লাবাদ বাস টার্মিনাল এলাকায় গতকাল সোমবার তারা ৫০ জন দুস্থ মানুষের মধ্যে ইফতারি বিতরণ করেছেন। রোববার নগরের চৌমাথা এলাকায় ইফতারি দেওয়া হয়েছে ৪০ জনকে।

কলেজ-বিশ্ববিদ্যালয়ের শতাধিক ছাত্রছাত্রী ২০১৫ সালে এসএনডিসি গঠন করেন। সংগঠনটি স্বেচ্ছাশ্রমে স্বাস্থ্য, শিক্ষা ও সেবামূলক কার্যক্রম পরিচালনা করছে। এসএনডিসির প্রতিষ্ঠাতা কলেজ শিক্ষার্থী তানজিল ইসলাম শুভ বলেন, লকডাউনের কারণে গত বছর রমজান থেকে মসজিদ, মাদ্রাসা ও এতিমখানায় ইফতার দেওয়া বন্ধ রয়েছে। ফলে খেটে খাওয়া দুস্থ ও ছিন্নমূল মানুষ সমস্যায় পড়েছেন। তাই রমজানের দ্বিতীয় দিন থেকে এদের পাশে দাঁড়াতে এসএনডিসি ‘সাম্যের ইফতার’ কর্মসূচি শুরু করেছে। তিনি রমজান মাসজুড়ে ইফতার বিতরণ কর্মসূচি অব্যাহত রাখার জন্য সহৃদয় সচ্ছলদের সহযোগিতা কামনা করেছেন।

এসএনডিসির সভাপতি পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শফিকুল ইসলাম ডালিম বলেন, উপযুক্ত সহযোগিতা পেলে রমজান মাসজুড়েই আমরা লকডাউনে সংকটে পড়া মানুষদের ইফতারি দিতে চাই। নগদ অনুদানের পাশাপাশি রান্না করা খাবার কিংবা বাজার করে দেওয়া জিনিসপত্রও আমরা গ্রহণ করব।

  • ফেইসবুক শেয়ার করুন
 
Website Design and Developed By Engineer BD Network