২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

নতুন প্রজন্মকে উৎসাহিত করতে গ্রামবাংলার বিলুপ্তপ্রায় খেলার আসর ও পুরস্কার বিতরণ

আপডেট: মে ৩, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

বেতাগী প্রতিনিধিঃ
মুজিব শতজন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে নতুন প্রজন্মকে উৎসাহিত করতে বেতাগীতে গ্রামবাংলার বিলুপ্তপ্রায় গোলারছুট,মোড়ক লড়াই, কানামাছি, হাড়ি ভাঙা, বধূর কপালে টিপ পরানো, দড়ির লাফ ও তৈলাক্ত কলা গাছ বেয়ে কলসি নামানোর মজার খেলার আসর ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান হয়েছে।

পরিবর্তন ক্রীড়া সংঘের আয়োজনে মঙ্লবার (০৯ মার্চ) বেতাগী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বিকালে খেলা আয়োজন কমিটির সভাপতি ও যুব সংগঠক অলি আহমেদের সভাপতিত্বে এ আসরে প্রধান অতিথি ছিলেন বেতাগী পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এবিএম গোলাম কবির। বিশেষ অতিথি ছিলেন পৌরসভার প্যানেল মেয়র এবিএম মাসুদুর রহমান খান, বেতাগী প্রেসক্লাবের সভাপতি সাইদুল ইসলাম মন্টু।
গ্রামবাংলার বিলুপ্তপ্রায় খেলার আসর আয়োজনের মুল উদ্যোক্তা যুব সংগঠক অলি আহমেদ বলেন, স্থানীয় খেলাধুলা সংস্কৃতিকে লালন করে স্থানের ঐতিহ্য সৃষ্টি হয়। কালের বিবর্তনে আধুনিকতার ছোঁয়ায় সেই ঐতিহ্যবাহী খেলাধুলা এখন রুপকথার পাতায় স্থান পেয়েছে। তাই আমাদের মতন এমন আয়োজনে সরকারি বেসরকারি পৃষ্ঠপোষকতা পেলে, এবং সর্বত্ত এ কর্মসুচি অব্যাহত থাকলে। সংস্কৃতি রক্ষায় একধাপ এগিয়ে যাব আশারাখি। খেলায় ধ্রুবতারা ইয়ূথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন বেতাগী শাখা, এনসিটিএফ বেতাগী শাখা, যুব রেডক্রিসেন্ট বেতাগী ইউনিট, বেতাগী সাইন্সক্লাব, পরিবর্তন ক্রীড়া সংঘ ও তরুণ কল্যাণ যুব পরিষদসহ স্থানীয় পাঁচ শতাধিক ছাত্র-যুবক, নারী পুরুষ অংশ গ্রহণ ও উপভোগ করেন।
এসম উপস্থিত ছিলেন, কাউন্সিলর রোফেজা আক্তার রুজি, লুৎফারনেছা রীনা, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সঞ্জয় হালদার, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ সাইফুল ইসলাম লিটন, ধ্রুবতারা বরগুনা জেলা শাখার সহ সভাপতি মিঠুন দে,বেতাগী সাইন্স ক্লাবের সভাপতি রাফি খান , এনসিটিএফ বেতাগী শাখা সভাপতি তানজিলা জামান শিফা,সাধারণ সম্পাদক মোঃ খাইরুল ইসলাম মুন্না প্রমূখ। খেলা পরিচালনা করেন ক্রীড়া সংগঠক রেজাউল কবির জুয়েল, সোহেল রানা ও মোঃ জুলহাস।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network