২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী

বরিশালে কর্মহীনদের জন্য ‘সাম্যের ইফতার’

আপডেট: মে ৩, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল নগরীর নথুল্লাবাদ বাস টার্মিনালে এসএনডিসির স্বেচ্ছাসেবীদের ইফতারি বিতরণ-সমকাল

লকডাউনে ছিন্নমূল, দুস্থ ও কর্মহীন খেটে খাওয়া মানুষ পাচ্ছেন ‘সাম্যের ইফতার’। স্বেচ্ছাসেবী সংগঠন সোস্যাল নেটওয়ার্ক ফর ডিসঅ্যাডভান্টেজড চিলড্রেন (এসএনডিসি)’র কর্মীরা এ ইফতার বিতরণ করছেন। বরিশাল নগরের নথুল্লাবাদ বাস টার্মিনাল এলাকায় গতকাল সোমবার তারা ৫০ জন দুস্থ মানুষের মধ্যে ইফতারি বিতরণ করেছেন। রোববার নগরের চৌমাথা এলাকায় ইফতারি দেওয়া হয়েছে ৪০ জনকে।

কলেজ-বিশ্ববিদ্যালয়ের শতাধিক ছাত্রছাত্রী ২০১৫ সালে এসএনডিসি গঠন করেন। সংগঠনটি স্বেচ্ছাশ্রমে স্বাস্থ্য, শিক্ষা ও সেবামূলক কার্যক্রম পরিচালনা করছে। এসএনডিসির প্রতিষ্ঠাতা কলেজ শিক্ষার্থী তানজিল ইসলাম শুভ বলেন, লকডাউনের কারণে গত বছর রমজান থেকে মসজিদ, মাদ্রাসা ও এতিমখানায় ইফতার দেওয়া বন্ধ রয়েছে। ফলে খেটে খাওয়া দুস্থ ও ছিন্নমূল মানুষ সমস্যায় পড়েছেন। তাই রমজানের দ্বিতীয় দিন থেকে এদের পাশে দাঁড়াতে এসএনডিসি ‘সাম্যের ইফতার’ কর্মসূচি শুরু করেছে। তিনি রমজান মাসজুড়ে ইফতার বিতরণ কর্মসূচি অব্যাহত রাখার জন্য সহৃদয় সচ্ছলদের সহযোগিতা কামনা করেছেন।

এসএনডিসির সভাপতি পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শফিকুল ইসলাম ডালিম বলেন, উপযুক্ত সহযোগিতা পেলে রমজান মাসজুড়েই আমরা লকডাউনে সংকটে পড়া মানুষদের ইফতারি দিতে চাই। নগদ অনুদানের পাশাপাশি রান্না করা খাবার কিংবা বাজার করে দেওয়া জিনিসপত্রও আমরা গ্রহণ করব।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network