২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী

বেতাগীতে ফসলি জমির মাটি কেটে খাল,রাতের আঁধারেই দখল!

আপডেট: মে ৩, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

বেতাগী(বরগুনা)প্রতিনিধি:
বরগুনার বেতাগীতে রাতের আধারে দুর্বৃত্তদের ক্ষমতার জেরে ফসলে পরিপূর্ণ জমির মাটি কেটে খালে পরিনত করে জমি দখলের অভিযোগ উঠেছে। উপজেলার হোসনাবাদ ইউনিয়নের আনর জলিশা গ্রামে এ ঘটনাটি ঘটে। প্রায় ৪ একর জমিতে দুর্বৃত্তরা মাটি খনন করে দখল করে নেন।
ভুক্তভোগী ও এলাকাসূত্রে জানা যায়,একই এলাকার বাসিন্দা মৃত মোস্তফা ফকিরের ছেলে মো. মফিজুলের সাথে ওই এলাকার বাসিন্দা খলিল মাতুব্বর ,জলিল ,রুহুল,ফারুখ সরদার প্রমূখ এদের সাথে পুরানো শত্রুতা ছিলো সেই জের ধরে বুধবার ও রবিবার গভির রাতে ভুক্তভোগীদের কেউ বাড়িতে না থাকার সুযোগে প্রায় ৪০জন লোক নিয়ে ফসলে ভরা জমির মাটি কেটে খালে পরিনত করে অবৈধভাবে দখল করে নিয়েছে।
স্থানীয় বাসিন্দা মো. মজিবুর রহমান বলেন, আমাদের ছোটবেলা থেকে দেখে আসছি ওই জমি মফিজুলের বাবা ভোগদখল করে আসছে। হঠাৎ তার ও তার স্ত্রীর মৃত্যুর পরপরই এলাকার কিছু ভুমিদুস্য ক্ষমতার জোরে জমিগুলো দখল করে নিচ্ছে। তাদেরকে ডেকে জিজ্ঞেস করার মতো কেউ নেই।
ভুক্তভোগী মফিজুল বলেন, হোসনাবাদ মৌজায় এসএ ২২০/২২১ নং খতিয়ানের ৪৬৪১/৪৬৭০-৭২,৮০,৮৪,৮৭,৯০,৯২,৯৩,৯৮ সহ বেশ কয়েকটি দাগে আমার ভোগদখলীয় সম্পত্তি। আমার মায়ের মৃত্যুর পর আমরা ছারা ওই জমির অন্য কোন ওয়ারিশ নাই তার সনদপত্র থাকা সত্তে¡ও এলাকার ওই ওলোকজন আমার জমি রাতের আধারে দখল করেছেন। এছাড়াও এই জমি নিয়ে ২০০৪ সালে দেওয়ানী মামলা হয় যার রায় আমাদেও পক্ষে আমরা পাই মামলা নং-৫১৯/০৪ এবং আমার নানা ধরনের ফসল নষ্ট করেছে। আরো বলেন, থানায় অভিযোগ দেইনি কারন পুলিশ আসলে তারা ম্যানেজ করে ফেলে। অফিস আদালত খুললে কোর্টে মামলা করবো।
স্থানীয় ইউপি সদস্য আনোয়ার হোসেন মন্টু বলেন, রাতের আধারেই জমি দখল করে ফসল নষ্ট করেছে এবং খাল বানিয়েছে কথাটি সত্য আমি প্রমানও পেয়েছি । তবে তারা সালিসি ব্যবস্থা না মানায় এখনো কোন সমাধান দতে পারিনি।
অভিযুক্ত একাধিক ব্যাক্তির সাথে কথা বললে তাদের মধ্যে খলিল মাতুব্বর বলেন, এই জমিটি ওয়াকফ ষ্টেটের জমি এবং আমি নিজেই এই জমির মালিক। আমি আইন কানুন মানিনা। এখন জমি কেটে খাল বানাইছি পরে নদি বানাবো।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network